টুলবক্স নিয়ে হাওড়া স্টেশনে গার্ডদের কর্মবিরতি, সকালে বাতিল দুটি ট্রেন

হাওড়া স্টেশনে কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন গার্ডরা। তার জেরে সকাল থেকে ট্রেন ভোগান্তি। দুটি ট্রেন বাতিল হওয়ায় সমস্যায় পড়েন যাত্রীরা।

Updated By: Mar 10, 2018, 10:52 AM IST
টুলবক্স নিয়ে হাওড়া স্টেশনে গার্ডদের কর্মবিরতি, সকালে বাতিল দুটি ট্রেন

নিজস্ব প্রতিবেদন: টুলবক্স তোলা নিয়ে হাওড়া স্টেশনে গার্ডদের কর্মবিরতি। তার জেরে সকালে দুটি ট্রেন বাতিল। পরে গার্ড ছাড়াই চলল একাধিক ট্রেন। গার্ডরা কেউ ট্রেনে উঠছেন না। তাঁদের জায়গায় সামাল দিচ্ছেন ট্রেন ইন্সপেক্টররা। আগে পোর্টাররা টুলবক্স গার্ডের কামরায় তুলে দিতেন। পরে রেল কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয়, টুলবক্স বয়ে নিয়ে যাবেন গার্ডরাই। প্রতিবাদে হাওড়া স্টেশনে কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন গার্ডরা। তার জেরে সকাল থেকে ট্রেন ভোগান্তি। দুটি ট্রেন বাতিল হওয়ায় সমস্যায় পড়েন যাত্রীরা।

আরও পড়ুন : দাঁড়িয়ে থাকা ট্রলারে হঠাত্ দাউ দাউ করে আগুন, কারণ নিয়ে ধোঁয়াশা

নজিরবিহীন অবস্থা তৈরি হয়েছে হাওড়া স্টেশনে। কী এই টুলবক্স? কী কাজেই বা লাগে? যাত্রী নিরাপত্তা বা যাত্রী স্বাচ্ছন্দের জন্য গার্ডদের যে টুলবক্স রয়েছে, সেই টুলবক্স নিয়ে প্রত্যেক গার্ড লোকাল ট্রেনা ওঠেন। এই টুলবক্সের মধ্যেই যাত্রীদের নিরাপত্তার বেশ কিছু যন্ত্রাংশ থাকে। ট্রেন যদি লাইনচ্যুত হয়, ট্রেন যদি হঠাত্‌ করে লক হয়ে যায়, যদি কোনও কারণে ট্রেনের মধ্যে বিদ্যুত্‌ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়, তখন টুলবক্স কাজে লাগে।

আরও পড়ুন : নদীর ধারের বস্তার মুখ খুলতেই উঁকি মারল নরকঙ্কাল

.