ISKCON: ইসকনের নামে প্রতারকদের চাঁদা তোলার ফাদ, ভুলেও পা দেবেন না!

অন্যদিকে কৃষ্ণের ভাবধারায় অনুপ্রাণিত ইসকন-এর শাখা রয়েছে দেশে ও বিদেশের বিভিন্ন জায়গায়। জানা গিয়েছে রাম মন্দিরের উদ্বোধনের দিন অযোধ্যায় পৌঁছতে একটি গরুর গাড়িতে ইসকন থেকে ৪১ দিন ধরে যাত্রা করবেন প্রতিনিধিরা। সেই কেন্দ্রের উপদেষ্টা মন্ডলীর সদস্য কাঁথি পুরসভার পুরো প্রধান সুবল কুমার মান্না। তিনি বলেন শহরে সংস্থার নামে বেশ কিছু অসাধু ব্যক্তি চাঁদা তুলছে। তিনি আরও বলেন ইসকনের এই ধরনের নিয়ম নেই।

Updated By: Jan 10, 2024, 07:24 PM IST
ISKCON: ইসকনের নামে প্রতারকদের চাঁদা তোলার ফাদ, ভুলেও পা দেবেন না!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের জাল চক্রের হদিশ। এবার জালে ইসকন। জানা গিয়েছে যে পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি শহরে ইসকনের নামে ভূয়ো চক্র চাঁদা তুলছে বিভিন্ন জায়গায়।

জানা গিয়েছে যে এই অভিযোগ করেছেন কাঁথির পুরো প্রধান সুবল কুমার মান্না। বেশ কিছুদিন আগে কাঁথি শহরে দীঘা বাইপাস এর কাছে ইসকনের আউটপোস্ট কেন্দ্র তৈরি হয়েছে।

সেই কেন্দ্রের উপদেষ্টা মন্ডলীর সদস্য কাঁথি পুরসভার পুরো প্রধান সুবল কুমার মান্না। তিনি বলেন শহরে সংস্থার নামে বেশ কিছু অসাধু ব্যক্তি চাঁদা তুলছে। তিনি আরও বলেন ইসকনের এই ধরনের নিয়ম নেই।

আরও পড়ুন: Bagrakote: ই-টেন্ডার প্রক্রিয়ায় ঘুষ চাওয়ার অভিযোগ, অভিযুক্ত তৃণমূল-চালিত পঞ্চায়েত

তিনি আরও বলেন, ‘সাবধান থাকুন ওইসব ব্যক্তিদের কোন প্রকার চাঁদা দেবেন না। চাঁদা দিতে হলে ইসকন কেন্দ্রে গিয়ে জমা দিন’। অসাধু ব্যক্তিদের সম্পর্কে ইসকন আউট পোস্ট কেন্দ্রে খবর দেওয়ার জন্যও অনুরোধ জানিয়েছেন তিনি।

অন্যদিকে কৃষ্ণের ভাবধারায় অনুপ্রাণিত ইসকন-এর শাখা রয়েছে দেশে ও বিদেশের বিভিন্ন জায়গায়। জানা গিয়েছে রাম মন্দিরের উদ্বোধনের দিন অযোধ্যায় পৌঁছতে একটি গরুর গাড়িতে ইসকন থেকে ৪১ দিন ধরে যাত্রা করবেন প্রতিনিধিরা।

আরও পড়ুন: Loksabha Election 2024: লোকসভা ভোটের আগেই গোপীবল্লভপুরে তৃণমূলে বড়সড় ধস! দলে দলে বিজেপিতে যোগদান...

আজ অর্থাৎ ১০ ডিসেম্বর দিল্লি তথা ইন্দ্রপ্রস্থ থেকে যাত্রা শুরু করে অযোধ্যা যাবে সেই গরুর গাড়ি। ৬৩৫ কিলোমিটার পথ যাবে সেই গাড়ি।

ইসকন সূত্রে জানাও হয়েছে যে সব মানুষের কাছে রামের কথা পৌঁছে দিতেই ধীরে ধীরে যাত্রা করা হবে। ভারতীয় দের পাশাপাশি রাশিয়া, মরিশাস সহ একাধিক বিদেশী নাগরিকেরা এই যাত্রাপথে অংশ নেবেন বলে জানিয়েছে ইসকন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.