প্রশাসনের অবহেলায় কেন্দ্রের ৮,৪০০ কোটি টাকা থেকে বঞ্চিত রাজ্যের কৃষকরা: ধনখড়

আমফানে দুর্নীতির অভিযোগ তুলেছিলেন তিনি। এছাড়াও কেন্দ্রের স্বাস্থ্য বিমার টাকা না নেওয়ারও অভিযোগ তুলেছিলেন

Updated By: Nov 25, 2020, 01:56 PM IST
প্রশাসনের অবহেলায় কেন্দ্রের ৮,৪০০ কোটি টাকা থেকে বঞ্চিত রাজ্যের কৃষকরা: ধনখড়

নিজস্ব প্রতিবেদন: পাহাড়় থেকে টুইট করে রাজ্য সরকারকে নিশানা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এর আগেও রাজ্যে একাধিক বিষয় নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে দুষেছেন রাজ্যপাল। কখনও রাজ্যে রাজনৈতিক সংঘর্ষ কখনও প্রশাসনে রাজনৈতিক পক্ষপাত নিয়ে তিনি রাজ্য সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন।

আরও পড়ুন-প্রেমিকের সঙ্গে যৌন সম্পর্ক কেমন, তরুণীকে অশ্লীল প্রশ্ন বাইক ট্যাক্সি চালকের

বুধবার রাজ্যপাল এক টুইট করে বলেন, প্রশাসনে ব্যর্থতায় রাজ্যের চাষিরা কেন্দ্র সরকারের ডাইরেক্ট বেনিফিটের ৮,৪০০ কোটি টাকা থেকে বঞ্চিত হয়েছেন। কেন্দ্রের দেওয়া সুযোগ নিলে রাজ্যের রাজ্যের প্রতিটি কৃষক ১২,০০০ টাকা পেতেন। এর জন্য প্রশাসনই দায়ী।

উল্লেখ্য, এর আগে আমফানে দুর্নীতির অভিযোগ তুলেছিলেন তিনি। এছাড়াও কেন্দ্রের স্বাস্থ্য বিমার টাকা না নেওয়ারও অভিযোগ তুলেছিলেন। ওইসব অভিযোগ নিয়ে রাজ্যের বিরুদ্ধে সরব হয়েছেন নরেন্দ্র মোদী, অমিত শাহ থেকে নাড্ডা পর্যন্ত রাজ্য সরকারকে বিঁধেছেন। রাজ্যপালও সেই একই অভিযোগ তুলেছেন। ফলে সরকার পক্ষের নেতাদের দাবি রাজ্যপাল বিজেপির ভাষায় কথা কথা বলেছেন। 

আরও পড়ুন-শাড়িপরা হিটলারি শাসনের বিরুদ্ধে যারা লড়তে চান তারা স্বাগত: সায়ন্তন; ধিক্কার জয়ের

এদিকে, অন্য একটি টুইট করে মুখ্যসচিব ও ডিজিপিকে বিঁধেছেন। রাজ্যপালের অভিযোগ, আইপিএস জ্ঞাণবন্ত সিংয়ের বিরুদ্ধে তদন্ত নিয়ে নীরব রয়েছে সরকার।  এনিয়ে দৃষ্টি আকর্ষণ করেছেন রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিত্ কর পুরকায়স্থ ও রিনা মিত্রের।

.