লড়াই সংসদের বাইরেও, কৃষি বিলের বিরুদ্ধে মঙ্গলবার থেকে রাস্তায় নামছে তৃণমূল

মঙ্গলবার কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ করবেন তৃণমূল মহিলা নেত্রী-কর্মীরা। এদিন কলেজ স্ট্রিট থেকে গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত একটি মিছিল করবে টিএমসিপি।

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Sep 21, 2020, 10:16 PM IST
লড়াই সংসদের বাইরেও, কৃষি বিলের বিরুদ্ধে মঙ্গলবার থেকে রাস্তায় নামছে তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: সোমবার নবান্নের সাংবাদিক সম্মেলনেই সুর বেঁধে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সাফ বক্তব্য রাজ্যসভায় তৃণমূল-সহ বিরোধী সাংসদরা কৃষি বিলের বিরুদ্ধে যা করেছে ঠিক করেছে। ডেরেকরা মানুষের জন্য লড়াই করেছে।  এবার দিল্লির পাশাপাশি রাজ্যেও কৃষি বিলের বিরুদ্ধে রাস্তায় নামছে তৃণমূল।

আরও পড়ুন-ধৃত জঙ্গির ফেসবুক পোস্ট জুড়ে শুধুই পাকিস্তানের স্তুতি!

মঙ্গলবার কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ করবেন তৃণমূল মহিলা নেত্রী-কর্মীরা। এদিন কলেজ স্ট্রিট থেকে গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত একটি মিছিল করবে টিএমসিপি। তারপর অবস্থান বিক্ষোভ। মেয়ো রোডে মহিলারা অবস্থান বিক্ষোভ করবেন সকাল এগারোটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত। এছাডা়ও সাধারণ মানুষকে কৃষি বিলের বিরুদ্ধে সরব হওয়ার আহ্বান জানিয়েছেন তৃণমূল নেত্রী। প্রসঙ্গত, কৃষি বিলোর বিরুদ্ধে সরব হয়েছে ১৮ বিরোধী দল। রাষ্ট্রপতিকে ওই বিলে সাক্ষর না করার অনুরোধ করেছে তারা।

আরও পড়ুন-সাসপেনশন না তুলতে উঠব না, সংসদ ভবনের বাইরে রাতভর ধর্নায় ডেরেক-সহ ৮ বিরোধী সাংসদ

এদিকে, দিল্লিতে ধর্নারত বিরোধী সাংসদদের সঙ্গে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁদের তিনি বলেন, কৃষি বিল নিয়ে যা হয়েছে, দেশের কৃষকদের জন্য এর থেকে বেশি ক্ষতি আর কিছু হতে পারে না। যারা কৃষকদের কথা বোঝেই না তাদের কীভাবে চাষিদের দুর্দশা বুঝবে!গতকাল বিজেপি দেশের গণতন্ত্রের ওপরে বুলডোজার চালিয়ে দিয়েছে।  যাদের উত্পাদন করা ফসল আমরা খাই, জমির ওপরে তাদের অধিকারই যদি না থাকে তা অত্যন্ত আশঙ্কার বিষয়। নম্বর নেই বলে কারও কথা শুনছে না। ছাত্রদের কথা শুনছে না, জিএসটি নিয়ে কথা শুনছে না। এর জন্যই বিরোধীদের সাসপেন্ড করা হয়েছে। এতে আমি আশ্চর্য হয়ে গিয়েছি। কৃষক কিংবা শ্রমজীবী মানুষ সবার বিরুদ্ধে নীতি গ্রহণ করছে সরকার। এটাই দেশের সবচেয়ে বড় বিপদ। করোনা মহামারী দেখেছেন, এবার খাবার না মিললে কী হবে! এর জন্য এখন থেকে সরব হতে হবে।

.