গোষ্ঠীদ্বন্দ্বে জেরবার তৃণমূল-বিজেপি উভয় শিবির

বীরভূমের পর এবার পূর্ব বর্ধমানে তৃণমূল কংগ্রেসে গোষ্ঠীসংঘর্ষ। বিজেপিতে গোষ্ঠী সংঘর্ষ নদীয়ায়।

Updated By: Nov 15, 2018, 09:46 AM IST
গোষ্ঠীদ্বন্দ্বে জেরবার তৃণমূল-বিজেপি উভয় শিবির

নিজস্ব প্রতিবেদন : শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত পূর্ব বর্ধমানের গলসী। এক নম্বর  ব্লকের পারাজ অঞ্চলের করকডাল ও বোলপুর এলাকায় দুপক্ষের সংঘর্ষে  আহত হয়েছেন ৫ জন।

তৃণমূল - যুব তৃণমূল লড়াই

যুব তৃণমূল  কংগ্রেসের উদ্যোগে বিগ্রেড সমাবেশে যাওয়ার জন্য বুধবার বুদবুদে একটি মিছিলের আয়োজন করা হয়। জানা গিয়েছে, মিছিল থেকে ফেরার পথে আচমকাই দুই পক্ষের মধ্যে অশান্তি শুরু হয়ে যায়।

আরও পড়ুন, ‘দিদির দিল্লি যাওয়ার রাস্তা পরিষ্কার করুন’, কর্মী সম্মেলনে বার্তা সাংসদ শুভাশিসের

স্থানীয় সূত্রে খবর, দীর্ঘদিন ধরেই ব্লক সভাপতি  সেখ জাকির গোষ্ঠীর সঙ্গে যুব নেতা  রহমত মোল্লার গোষ্ঠীর অনুগামীদের মধ্যে অশান্তি চলছে। সংঘর্ষের খবর পেয়ে গলসী থানার বিশাল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি  নিয়ন্ত্রণে আনে।

গোষ্ঠী সংঘর্ষ বীরভূমেও

প্রসঙ্গত, মঙ্গলবার সকালে শাসকদলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে বীরভূমের সাঁইথিয়ার বহরা গ্রাম। সোমবার রাত থেকে চলে গুলির লড়াই। ব্যাপক বোমাবাজি হয় এলাকায়। গোষ্ঠী সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ হন এক তৃণমূল কর্মী। বোমার আঘাতে আহত হন আরও এক জন।

বিজেপিতে গোষ্ঠীদ্বন্দ্ব

অন্যদিকে, গোষ্ঠী সংঘর্ষে ঘটনায় ধুন্ধুমার বিজেপির কর্মী সম্মেলনেও। চেয়ার তুলে মারপিটে জড়ালেন দলীয় কর্মীরা। এই ঘটনাটি নদিয়ার তেহট্টের। জানা গিয়েছে, বুধবার সন্ধ্যায় রাজমহল লজে বিজেপির কর্মী সম্মেলন ছিল।

আরও পড়ুন, দেশি আসামিদের জন্য বিদেশি সেল, উদ্বোধন হল বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগারের

অভিযোগ, সম্মেলন চলাকালীন জেলা সম্পাদক মহাদেব সরকারকে হেনস্থা করা হয়। আহত হন যুথিকা হালদার নামে এক বিজেপি কর্মী। পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বীরভূমেও গেরুয়া শিবিরে গোষ্ঠীদ্বন্দ্বের ঘটনা সামনে এসেছে। প্রাক্তন বনাম বর্তমান জেলা সভাপতির কোন্দলে জেরবার বীরভূম বিজেপি। বীরভূম বিজেপি জেলা সভাপতি রামকৃষ্ণ রায়ের বিরুদ্ধে দলেরই একাংশের অভিযোগ, "তৃণমূলের সঙ্গে তলায় তলায় সুকৌশলে যোগাযোগ রাখছেন বিজেপির জেলা সভাপতি।" পড়ুন, বীরভূমে তৃণমূলের সঙ্গে তলায় তলায় আঁতাত বিজেপির!

.