TMC-তে যোগ দিয়ে কি ডেবরায় প্রার্থী হুমায়ন কবীর?

কেশপুরে পৌঁছল ১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

Updated By: Feb 20, 2021, 09:34 PM IST
TMC-তে যোগ দিয়ে কি ডেবরায় প্রার্থী হুমায়ন কবীর?

নিজস্ব প্রতিবেদন: পুলিসের চাকরি ছেড়ে এবার রাজনীতির ময়দানে। ভোটের প্রচারে পশ্চিম মেদিনীপুরের ঘাটাল ও দাসপুরে তৃণমূলের বেশ কয়েকটি কর্মসূচিতে যোগ দিলেন সদ্য় প্রাক্তন IPS হুমায়ন কবীর। ডেবরা বিধানসভা কেন্দ্র থেকে কি প্রার্থী হচ্ছেন? জোর গুঞ্জন রাজনৈতিক মহলে।

২০০৩ ব্যাচের আইপিএস হুমায়ুন কবীর। জানুয়ারিতে যখন ব্যক্তিগত কারণ দেখিয়ে চন্দননগরের পুলিস কমিশনারের পদ থেকে ইস্তফা দেন, তখন রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে জল্পনা শুরু হয়। সেই জল্পনাই শেষপর্যন্ত সত্যি হয়। কালনায় মুখ্যমন্ত্রীর জনসভায় আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগ দেন হুমায়ন কবীর। এবারের বিধানসভা ভোটে তাঁকে প্রার্থী করা হবে বলে তৃণমূলে সূত্রের খবর। উল্লেখ্য, প্রাক্তন এই আইপিএসের স্ত্রী অনিন্দিতা দাস আগেই যোগ দিয়েছিলেন শাসকদলে।  

আরও পড়ুন: মমতাকে 'নন্দীগ্রাম' চ্যালেঞ্জ BJP-র, 'প্রার্থী ঘোষণায় ভয় পাচ্ছে',পাল্টা কটাক্ষ TMC-র

এদিন পশ্চিম মেদিনীপুরের ঘাটাল ও দাসপুরে তৃণমূলের একাধিক কর্মসূচিতে যোগ দিয়ে কার্যত জনসংযোগ সেরে রাখলেন হুমায়ন কবীর। স্লোগান দিলেন, 'লড়াই হবে, খেলাও হবে'। পশ্চিম মেদিনীপুরেরই ভূমিপুত্র তিনি। তাহলে এবারের ভোটে ঘাটাল লোকসভার অন্তর্গত ডেবরা বিধানসভা থেকে প্রার্থী হচ্ছেন? তৃণমূল যোগ দেওয়া প্রাক্তন পুলিস আধিকারিকের জবাব, 'পার্টি সাংগঠনিক দিকটি দেখার জন্য আমাকে 'দিদির দূত' করে পাঠানো হয়েছে। দল আমার জন্য যা সিদ্ধান্ত নেবে, তাই মেনে নেব'।

আরও পড়ুন: 'উন্নয়নের স্বার্থে' রেলের অনুষ্ঠানে TMC বিধায়ক, তুঙ্গে জল্পনা

এদিকে এদিন পশ্চিম মেদিনীপুরে পৌঁছল ১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ভোট ঘোষণা আগেই সেই বাহিনীকে মোতায়েন করা হল কেশপুরে। আগামীকাল কাল থেকে এলাকার কেন্দ্রীয় বাহিনী জওয়ানরা রুটমার্চ শুরু করতে পারেন বলে জানা গিয়েছে।

.