'উন্নয়নের স্বার্থে' রেলের অনুষ্ঠানে TMC বিধায়ক, তুঙ্গে জল্পনা

অতীতে রেলের অনুষ্ঠানে যোগ দিতে দেখা যায়নি তৃণমূল সাংসদ কিংবা বিধায়কদের।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Feb 20, 2021, 10:24 PM IST
'উন্নয়নের স্বার্থে' রেলের অনুষ্ঠানে TMC বিধায়ক,  তুঙ্গে জল্পনা

নিজস্ব প্রতিবেদন: অতীত যা কখনও হয়নি, ভোটের মুখে এবার সেই ঘটনাই ঘটল রাজ্যে। হাওড়ার সাঁকরাইলে রেলের অনুষ্ঠানে যোগ দিলেন তৃণমূল বিধায়ক শীতল সর্দার। জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে।

ঘটনাটি ঠিক কী? গতকাল ভার্চুয়ালি একাধিক প্রকল্পের উদ্বোধন করেন রেলমন্ত্রী পীষূষ গোয়েল (Railway Minister Piyush Goyal)। সেই তালিকায় ছিল হাওড়ার সাঁকরাইলের একটি প্রকল্পও। এলাকায় উদ্বোধনী অনুষ্ঠানের জন্য মঞ্চ তৈরি করা হয়েছিল। রেলমন্ত্রী নিজে অবশ্য সেই মঞ্চে ছিলেন না। ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। রেলের ওই অনুষ্ঠানেই হাজির হন সাঁকরাইলের তৃণমূলের বিধায়ক শীতল সর্দার। ঘটনাটি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে। শাসকদলের বিধায়ককে ঘিরে জল্পনা তুঙ্গে।

আরও পড়ুন: আমন্ত্রণেও অনুপস্থিত অরূপ রায়, 'টিম গেম'-এর পাঠ পড়িয়ে কড়া বার্তা ব্রাত্যর

বিধায়ক শীতল সর্দার অবশ্য যাবতীয় জল্পনা জল ঢেলে দিয়েছেন। তাঁর দাবি, 'মা-মাটি-মানুষ ছাড়া কিছু বুঝি না। এলাকার উন্নয়নের স্বার্থেই রেলের অনুষ্ঠান যোগ দিয়েছিলাম'। উল্লেখ্য, এর আগে রেলের অনুষ্ঠানে রীতিমাফিক তৃণমূল বিধায়ক-সাংসদদের আমন্ত্রণ জানানো হয়েছিল। কার্ডে নাম ছিল বটে, কিন্তু শাসকদলের জনপ্রতিনিধিদের অনুষ্ঠানে যোগ দিতে দেখা যায়নি। 

আরও পড়ুন: মমতাকে 'নন্দীগ্রাম' চ্যালেঞ্জ BJP-র, 'প্রার্থী ঘোষণায় ভয় পাচ্ছে',পাল্টা কটাক্ষ TMC-র

প্রসঙ্গত, শনিবার নীতি আয়োগের বৈঠক ছিল। প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেই বৈঠকে যোগ দেন মুখ্যমন্ত্রীরা। কিন্তু গরহাজির ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এমনকী, বৈঠকে যোগ দেননি মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ও। এই পরিস্থিতিতে তৃণমূল বিধায়কের রেলের অনুষ্ঠানে যোগ দেওয়া অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

.