West Bengal Weather Update: এবার নিম্নচাপের চোখরাঙানি! ১৯ জুলাই থেকে আবহাওয়ায় আসছে বড় পরিবর্তন...

West Bengal Rain Update: মৌসুমি অক্ষরেখা বাংলা থেকে আরও দূরে সরে গিয়েছে। মৌসুমি অক্ষরেখা আজ দুপুরে গোপালপুরের উপর দিয়ে মধ্য-বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

Updated By: Jul 17, 2024, 05:45 PM IST
West Bengal Weather Update: এবার নিম্নচাপের চোখরাঙানি! ১৯ জুলাই থেকে আবহাওয়ায় আসছে বড় পরিবর্তন...

সন্দীপ প্রামাণিক: দক্ষিণ ওড়িশার নিম্নচাপটি ক্রমশ সরে মধ্যপ্রদেশ এলাকায় অবস্থান করছে। মৌসুমি অক্ষরেখা বাংলা থেকে আরও দূরে সরে গিয়েছে। মৌসুমি অক্ষরেখা আজ দুপুরে গোপালপুরের উপর দিয়ে মধ্য-বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। সক্রিয় মৌসুমি অক্ষরেখার প্রভাবে 'পাসিং শাওয়ার' দক্ষিণবঙ্গে। আলিপুর আবহাওয়া দফতরের প্রাদেশিক অধিকর্তা সোমনাথ দত্ত জানিয়ে দিলেন আজকের বিকেলের আবহাওয়ার পূর্বাভাস। 

আরও পড়ুন: Salary Hike: পুজোর আগেই সুখবর! অকল্পনীয় বেতনবৃদ্ধি সরকারি কর্মচারীদের...

দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় 'ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন'। আগামীকাল বৃষ্টির পরিমাণ কমবে। শুধুমাত্র পশ্চিম মেদিনীপুর হাওড়া ও কলকাতায় 'ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন'। এর প্রভাবে ১৯ জুলাই থেকে আবহাওয়ার পরিবর্তন। উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে সোমবার পর্যন্ত ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায়।

শুক্রবার পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টি। বাকি জেলায় 'ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন'।

শনিবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা হাওড়া হুগলি কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা। এদিন ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের কালিম্পং এবং জলপাইগুড়ি জেলায়।

একুশে জুলাই রবিবার দক্ষিণবঙ্গের উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই 'ওয়াইড স্প্রেইড রেইনে'র পূর্বাভাস। দক্ষিণ চব্বিশ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম পুরুলিয়া বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান জেলায় ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা। উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হবে।

আরও পড়ুন: কী আছে জগন্নাথদেবের বহুচর্চিত রত্নভাণ্ডারে? জানা গেল...

১৯ জুলাই শুক্রবার নিম্নচাপ তৈরি হবে বঙ্গোপসাগরে। নিম্নচাপ তৈরি হবে উত্তর-পশ্চিম ও পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায়। মূলত এটি উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ ওড়িশা-সংলগ্ন উপকূলে অবস্থান করবে। রবিবার ও সোমবার নিম্নচাপের প্রভাব বাড়বে। দক্ষিণ দিকে ঝুঁকে থাকায় ওড়িশায় বেশি বৃষ্টির সম্ভাবনা।

উত্তরবঙ্গে আজ থেকে বৃষ্টির সম্ভাবনা কমবে। উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ১৭ থেকে ১৯ জুলাই 'ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন' উত্তরবঙ্গে। শনিবার থেকে ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। 'ওয়াইড স্প্রেইড রেইনে'র সম্ভাবনা সোমবার পর্যন্ত। রবিবার থেকে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.