Yaas Update: ডায়মন্ডহারবারে ঢুকে পড়ল ফুঁসে ওঠা হুগলি নদীর জল

অধিকাংশ জায়গায় দাঁড়িয়ে গিয়েছে এক কোমর জল

Updated By: May 26, 2021, 12:41 PM IST
Yaas Update: ডায়মন্ডহারবারে ঢুকে পড়ল ফুঁসে ওঠা হুগলি নদীর জল

নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণিঝড় ইয়াসের ল্যান্ডফল, বৃষ্টি, ভরা কোটাল, সবমিলিয়ে গোটা দক্ষিণবঙ্গেই শুরু হয়েছে বিপর্যয়। বেশিরভাগ জায়গায় ঝড়ের থেকে বেশি ভয়ঙ্কর হয়ে উঠেছে ফুঁসে ওঠা নদীর জল। দক্ষিণ ২৪ পরগনার গোসাবা, কুলতুলি থেকে শুরু করে দীঘা, হলদিয়া-সব জায়গাতেই গ্রামে ঢুকছে জল।

আরও পড়ুন-Yaas Update: বাঁধ ভাঙল গোসাবায়, হু হু করে জল ঢুকছে গ্রামে

বুধবার সকালে ডায়মন্ডহারবারে(Diamondherbour) ঢুকে পড়ল হুগলি নদীর জল। কাল রাত থেকেই ধীরে ধীপে বাড়ছিল নদীর জল। সকাল দশটা নাগাদ তা ফুঁসে উঠে ঢুকে পড়ে ডায়মন্ডহারবারের কেল্লার মাঠ সহ সন্নিহিত এলাকায়। অধিকাংশ জায়গায় দাঁডয়ে গিয়েছে এক কোমর জল। স্বাভাবিকভাবেই সেই জল ঢুকে পড়েছে অনেকের ঘরের মধ্যে। ফলে ঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যেতে বাধ্য হয়েছেন বহু মানুষ।

এলাকার মানুষের দাবি, জাতীয় সড়কের উপরে এভাবে নদীর জল চলে আসতে পারে তা তারা ভাবতে পারেননি। বৃষ্টি ও জোয়ারের জলে ডায়মন্ডহারবারের বহু ওয়ার্ডেই এখন এই একই অবস্থা।

আরও পড়ুন-YAAS updates : উত্তাল মাতলা, কংক্রীটের বাঁধ ভেঙে বানভাসি কুলতলি  

উল্লেখ্য, একই দৃশ্য় কুলতুলি ও গোসাবায়(Gosaba)। গোসাবায় বাঁধ ভেঙে হুহু করে জল ঢুকেছে গ্রামে। জল ঢুকেছে গোসাবার পাখিরালয়েও। অন্যদিকে, কুলতুলিতে মাতলার বাঁধে ভেঙে গ্রামের পর গ্রামে জল ঢুকে পড়েছে। মানুষজন যারা শেষপর্যন্ত ঘর না ছাড়ার কথা ভাবছিলেন তারাও বেরিয়ে পড়েছেন নিরাপদ আশ্রয়ের খোঁজে।

.