Yaas Update: বাঁধ ভাঙল গোসাবায়, হু হু করে জল ঢুকছে গ্রামে

পাখিরালয় এলাকায় বিপর্যয়।

Updated By: May 26, 2021, 11:53 AM IST
Yaas Update: বাঁধ ভাঙল গোসাবায়, হু হু করে জল ঢুকছে গ্রামে

নিজস্ব প্রতিবেদন: আশঙ্কা ছিলই, রাতভর চেষ্টা চালিয়েছিলেন গ্রামবাসীরা। কিন্তু শেষরক্ষা আর হল কই! ঘূর্ণিঝড় ইয়াস আছড়ে পড়তেই বাঁধ ভাঙল সুন্দরবনের গোসাবায়। গোসাবার পাখিরালয় এলাকায় হু হু করে জল ঢুকছে গ্রামে। ফুঁসছে মাতলা নদী, সঙ্গে প্রচন্ড হাওয়া। পরিস্থিতি ভয়াবহ দক্ষিণ ২৪ পরগনার কুলতুলিতেও।

গতিপথ বদলে গিয়েছিল। ঘড়িতে তখন সকাল সাড়ে ৯টা। এদিন সকালে নির্ধারিত সময়ে আগেই ওড়িশায় উপকূলের আছড়ে পড়ল ঘূর্ণিঝড় ইয়াস। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতিবেগ নিয়ে আছড়ে পড়েছে ইয়াস। ঠিক যেমনটা পূর্বাভাস ছিল, বাস্তবে ঘটলও তাই। ঝড়ের তাণ্ডব থেকে রক্ষা পেল না বাংলা।
 
 
 
আবহাওয়া দফতর জানিয়েছিলেন, ইয়াসের প্রভাবে সবচেয়ে বেশি দুর্যোগের আশঙ্কা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়। ঘুর্ণিঝড়ের প্রভাবে ইতিমধ্যেই উত্তাল হয়ে উঠেছে দিঘার সমুদ্র। সকাল থেকেই বড় বড় ঢেউ আছড়ে পড়ছে উপকূলে। দক্ষিণ ২৪ পরগনা গোবাসায় গোমট নদীর বাধ রক্ষা করতে রাত থেকে কাজে নেমে পড়েছিলেন গ্রামবাসীরা। কিন্তু ঝড়ের মুখে কোনও প্রতিরোধই কাজ এল না। পাখিরালয়ে বাঁধে ভেঙেছে। যেভাবে গ্রামে জল ঢুকছে, তাতে আতঙ্কে স্থানীয় বাসিন্দারা। পরিস্থিতি ভয়াবহ কুলতুলিতেও। 
.