ইয়াস আতঙ্কে বন্ধ কলকাতা বিমানবন্দর, স্থগিত উড়ান পরিষেবা

সাইক্লোনের দাপটে ক্ষয়ক্ষতি ও প্রাণহানি এড়াতে আজ বন্ধ থাকছে কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর। সকাল ৮টা থেকে বন্ধ হয়েছে উড়ান পরিষেবা। বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে বলা হয়েছে যে করোনা এবং ঘূর্ণিঝড় ইয়াস আবহে যাত্রী সুরক্ষার কথা ভেবেই বন্ধ করা হয়েছে। 

Updated By: May 26, 2021, 10:22 AM IST
ইয়াস আতঙ্কে বন্ধ কলকাতা বিমানবন্দর, স্থগিত উড়ান পরিষেবা

নিজস্ব প্রতিবেদন: সাইক্লোনের দাপটে ক্ষয়ক্ষতি ও প্রাণহানি এড়াতে আজ বন্ধ থাকছে কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর। সকাল ৮টা থেকে বন্ধ হয়েছে উড়ান পরিষেবা। বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে বলা হয়েছে যে করোনা এবং ঘূর্ণিঝড় ইয়াস আবহে যাত্রী সুরক্ষার কথা ভেবেই বন্ধ করা হয়েছে। 

আজ সন্ধে ৭টা ৪৫ মিনিট পর্যন্ত কলকাতা বিমানবন্দরে কোনও বিমান ওঠানামা করবে না বলে জানানো হয়েছে। ইতিমধ্যেই শহরের সব উড়ালপুল বন্ধ করে দেওয়া হয়েছে। আমফানের থেকে শিক্ষা নিয়ে ইয়াস নিয়ে এবার সদা সতর্ক রাজ্য সরকার৷ প্রসঙ্গত, গত বছর আমফানের সময় বিমানবন্দরের অনেক অংশের ছাদ ক্ষতিগ্রস্ত হয়। জলের তলায় চলে যায় রানওয়ে, হ্যাঙ্গার। বেশ কয়েকটি বিমানও ক্ষতির মুখে পড়ে। 

আরও পড়ুন, Cyclone Yaas: দিঘায় বিরাট জলোচ্ছ্বাস, দেখুন সেই ভয়ঙ্কর পরিস্থিতির ছবি

এবার তাই নেওয়া হয়েছে আগাম সতর্কতা। এদিকে, ত্রাণ শিবির থেকে কন্ট্রোল রুম, যুদ্ধকালীন তৎপরতায় চলছে কাজ। মঙ্গলবার নবান্নের কন্ট্রোল রুম থেকে পরিস্থিতির দিকে নজর রাখেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিনিদ্র রাত জেগেছেন সেখানেই। বুধবার সকালেই বালাসোরে আছড়ে পড়ার কথা ইয়াসের। 

কলকাতায় ইতিমধ্যেই বইতে শুরু করেছে ঝোড়ো হওয়া। সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ৮৫ কিলোমিটার।

.