Boy lost Hand: বল ভেবে কুড়িয়ে আনার সময় ফাটল বোমা, কব্জি উড়ে গেল তৃতীয় শ্রেণির ছাত্রের

Boy lost Hand: পঞ্চায়েত ভোটের আবহে রাজ্যের একের পর এক জায়গায় বোমা ফেটে জখম হয়েছিল বেশ কয়েকজন শিশু। গত ১৫ জুলাই মুর্শিদাবাদের সালারের বাবলা গ্রামে একটি কৌট নিয়ে খেলতে গিয়ে তা ফেটে যায়। আহত হয় ২ শিশু। ঘটনাস্থলে পড়েছিল আরও কয়েকটি কৌট বোমা

Updated By: Jul 30, 2023, 04:37 PM IST
Boy lost Hand: বল ভেবে কুড়িয়ে আনার সময় ফাটল বোমা, কব্জি উড়ে গেল তৃতীয় শ্রেণির ছাত্রের

বিমল বসু: ফের সেই একই ঘটনা। বোমাকে বল ভেবে কুড়িয়ে আনার পথে বিকট শব্দে ফাটল সেই বোমা। মুহূর্তেই উড়ে গেল শিশুর কব্জি। বোমায় ক্ষতবিক্ষত গোটা দেহ। ফের সেই একই ঘটনার পুনরাবৃত্তি হল বসিরহাট পুরসভার নলকোড়া গ্রামের গোলাপবাগান এলাকায়। তড়িঘড়ি তাকে আনা হল কলকাতার হাসপাতালে।

আরও পড়ুন-মোমো খেতে বেরিয়ে নিখোঁজ ছাত্র; দেহ মিলল পুকুরপাড়ে, সহপাঠীকে জেরা করতেই বেরিয়ে এল সবকিছু

রবিবার সকাল দশটা নাগাদ তৃতীয় শ্রেণির ওই ছাত্র পাড়ার এক বন্ধ ইটভাটার শেড থেকে দুটি তাজা বোমা কুড়িয়ে পায়। বল ভেবে সেই বোমাদুটিকে ঘরে আনছিল। সেইসময় তার হাত থেকে একটি বোমা মাটিতে পড়ে যায়। তারপরই বিকট শব্দে সেটির বিস্ফোরণ ঘটে যায়। বোমার আঘাতে ওই শিশুর কব্জি ছিন্নবিচ্ছিন্ন হয় যায়। ক্ষতবিক্ষত হয়ে যায় হোটা দেহ।

ঘটনার পরই তড়িঘড়ি শিশুটিকে নিয়ে যাওয়া হয় বসিরহাট সুপার স্পেশালিটি হাসপাতালে। সেখানে তার অবস্থার অবণতি হওয়ায় তাকে নিয়ে যাওয়া হয় কলকাতার আরজি কর হাসপাতালে। আহত ওই শিশুরু নাম ইউসুফ মণ্ডল। খবর পেয়ে ঘটনার তদন্ত শুরু করেছে বসিরহাট থানার পুলিস। ঘটনাস্থল থেকে একটি তাজা বোমাও উদ্ধার করা হয়েছে। এলাকায় মানুষের অনুমান পঞ্চায়েত ভোটে ওই বোমা ব্যবহার না হওয়া তা ফেলে গিয়েছিল দুষ্কৃতীরা।

পঞ্চায়েত ভোটের আবহে রাজ্যের একের পর এক জায়গায় বোমা ফেটে জখম হয়েছিল বেশ কয়েকজন শিশু। গত ১৫ জুলাই মুর্শিদাবাদের সালারের বাবলা গ্রামে একটি কৌট নিয়ে খেলতে গিয়ে তা ফেটে যায়। আহত হয় ২ শিশু। ঘটনাস্থলে পড়েছিল আরও কয়েকটি কৌট বোমা।

গত ৮ জুলাই একইভাবে বোমাকে বল ভেবে খেলতে গিয়ে দক্ষিণ ২৪ পরগনা জেলায় কাশীপুরে জখম হয় ২ শিশু। বিস্ফোরণে ক্ষতবিক্ষত ওই দুই শিশুকে আনা হয় কলকাতায় হাসপাতালে। গত ১৯ জুলাই ফরাক্কায় বল ভেবে বোমায় লাথি মারে ২ শিশু। জখম হয় ৪ শিশু। আমবাগানে তারা বলের মতো দেখতে ওই বোমা কুড়িয়ে পয়। তা নিয়ে খেলতে গিয়েই বিপত্তি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.