Anubrata Mondal: কেন অনুব্রতকে আদালতে পেশ করা হল না? ইডিকে প্রশ্ন আদালতের

কোনও স্থগিতাদেশ না থাকা সত্ত্বেও অনুব্রত মন্ডলকে গ্রেফতারের পর কেন এখনও দিল্লিতে আদালতে পেশ করা হয়নি, তা জানতে চাইল দিল্লির রাউজ এভিনিউ কোর্ট। ১৯ ডিসেম্বর, ২০২২ অনুব্রতকে দিল্লিতে এনে কোর্টে হাজিরার নির্দেশ দিয়েছিল রাউজ এভিনিউ কোর্ট।

Updated By: Mar 1, 2023, 11:06 AM IST
Anubrata Mondal: কেন অনুব্রতকে আদালতে পেশ করা হল না? ইডিকে প্রশ্ন আদালতের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাইকোর্টে গেলেও স্থগিতাদেশ মেলেনি। তবু কেন অনুব্রতকে আদালতে পেশ নয়। এবার ইডিকে প্রশ্ন দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টের। সাত দিনের মধ্যে ইডির হলফনামা তলব করল আদালত। কোনও স্থগিতাদেশ না থাকা সত্ত্বেও অনুব্রত মন্ডলকে গ্রেফতারের পর কেন এখনও দিল্লিতে আদালতে পেশ করা হয়নি, তা জানতে চাইল দিল্লির রাউজ এভিনিউ কোর্ট। ১৯ ডিসেম্বর, ২০২২ অনুব্রতকে দিল্লিতে এনে কোর্টে হাজিরার নির্দেশ দিয়েছিল রাউজ এভিনিউ কোর্ট।

আরও পড়ুন, Hooghly Thief: 'সৎ' চোরের কীর্তি! কয়েক লক্ষ টাকার গয়না ফেরত পেলেন বৃদ্ধা....

এই রায়কে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে মামলা হলেও কোনও স্থগিতাদেশ আসেনি। তবু কেন অনুব্রতকে পেশ করা গেল না তা নিয়ে ইডি-কে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিল রাউজ এভিনিউ কোর্ট। সাতদিনের মধ্যে হলফনামা জমা দিতে হবে ইডিকে। পরবর্তী শুনানি ২৯ মার্চ। প্রোডাকশন ওয়ারেন্ট ইস্যু করা সত্ত্বেও কেন গরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলকে আদালতে পেশ করা হল না আদালত পাল্টা জানতে চায়। 

অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে পারে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি, রাউস অ্যাভিনিউ আদালতের তরফে ইডিকে সেই অনুমতি দেওয়া হয়েছিল। ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাই কোর্টের দ্বারস্থ হন অনুব্রতের আইনজীবীরা। এর আগে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত অনুব্রত মণ্ডলকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরার জন্য সম্মতি দিয়েছিল। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়েই তৃণমূলের এই নেতা একটি মামলা দায়ের করেছিলেন।

আরও পড়ুন, Madhyamik 2023: এমএ পাশ মেয়ের 'অনুপ্রেরণা'য় ফের স্কুলে মা-ছেলে, মাধ্যমিক দিচ্ছেন একসঙ্গেই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.