CISF নিরাপত্তার দায়িত্বে, তবুও কেন অর্জুন সিংয়ের বাড়িতে বোমাবাজি, গুলি? প্রশ্নের মুখে নিরাপত্তা

অর্জুন সিংয়ের নিরপত্তার দায়িত্বে রয়েছেন ১৫জন সিআইএসএফ জওয়ান, প্রাক্তন বিএসএফ অফিসার।

Updated By: Jul 25, 2019, 01:13 PM IST
CISF নিরাপত্তার দায়িত্বে, তবুও কেন অর্জুন সিংয়ের বাড়িতে বোমাবাজি, গুলি? প্রশ্নের মুখে নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদন: নিরাপত্তার দায়িত্বে রয়েছেন ১৫জন সিআইএসএফ জওয়ান। তবুও গত দুমাসে দু’বার হামলা হল অর্জুন সিংয়ের বাড়িতে। অর্জুন সিংয়ের নিরাপত্তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। যেভাবে দুষ্কৃতীরা বোমাবাজি করেছে, গুলি চালিয়েছে, তাতে প্রাণহানির আশঙ্কা করছেন অর্জুন সিং ও তাঁর পরিবার।

 

অর্জুন সিংয়ের নিরপত্তার দায়িত্বে রয়েছেন ১৫জন সিআইএসএফ জওয়ান, প্রাক্তন বিএসএফ অফিসার। তবুও  বুধবার রাতে অর্জুন সিংয়ের বাড়িতে বোমাবাজি হয়। বুধবার রাতে জগদ্দলের মেঘনা মোড়ে বারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের বাড়ি লক্ষ্য করে চলল গুলি। বেশ কয়েকটি বোমাও ছোড়া হয় বলে দাবি অর্জুন সিংয়ের ভাইপো সৌরভ সিংয়ের। সিআইএসএফ মোতায়েন থাকা সত্ত্বেও কেন হামলা হল? কেন দুষ্কৃতীদের ধরতে পারলেন না জওয়ানরা? শূন্যে গুলি চালিয়ে কেন দুষ্কৃতীদের ছত্রভঙ্গ করল না সিআইএসএফ? তা নিয়েই একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে।

এক্ষেত্রে সিআইএসএফ জওয়ানদের কর্তব্যের গাফিলতির অভিযোগও তুলেছেন অনেকে। যদিও এক্ষেত্রে বিএসএফ ও সিআরপিএফ কর্মীদের বক্তব্য, “সিআইএসএফ কর্মীদের গুলিচালনা কিংবা এই ধরনের দুষ্কৃতীদের জবাব দেওয়ার প্রশিক্ষণ নেই।”

"প্রতি মুহূর্তে নিরাপত্তার অভাববোধ করেছি, ২০১১ সালের পর ভেবেছিলাম চাকরি ছেড়ে দেব''

তবে  সাংসদ অর্জুন সিং-এর নিরাপত্তায় যে গলদ আছে তা প্রকাশ করলেন তাঁর পরিবারের নিরাপত্তার দ্বায়িত্বে থাকা অবসরপ্রাপ্ত বিএসএফ অফিসার। এর আগেও ১৯ মে অর্জুন সিং-এর বাড়িতে বোমা ও গুলি চালিয়েছিল দুস্কৃতীরা।

অর্জুন সিংয়ের বাড়িতে বোমাবাজির ঘটনায় বৃহস্পতিবার সকালে শ্যামনগর পোস্ট অফিস মোড়ে বিক্ষোভ দেখায় বিজেপি। অবরোধ চলে ঘোষপাড়া রোডেও।  

.