Accident: ভীম একাদশীর মেলায় 'সিংহে'র থাবায় শিশুর মৃত্যু!

একটা শুক্ল পক্ষে, আর একটি কৃষ্ণ পক্ষে। প্রত্যেক মাসে দুটি করে একাদশী তিথি পড়ে। মাঘ মাসের শুক্লা পক্ষে একাদশী তিথিটিকে ভীম-একাদশী নামে পরিচিত

Updated By: Feb 23, 2024, 07:13 PM IST
 Accident: ভীম একাদশীর মেলায় 'সিংহে'র থাবায় শিশুর মৃত্যু!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভীম একাদশীর মেলায় ভেঙে পড়ল সিংহের মূর্তি! প্রাণ গেল শিশু। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরে  ভূপতিনগরে। এলাকায় শোকে ছায়া। 

আরও পড়ুন:  East Burdwan: কেউ কথা রাখেনি! মানসিক ভারসাম্যহীন ছেলের পায়ে শিকল পরিয়েছেন বাবা-মা....

একটা শুক্ল পক্ষে, আর একটি কৃষ্ণ পক্ষে। প্রত্যেক মাসে দুটি করে একাদশী তিথি পড়ে। মাঘ মাসের শুক্লা পক্ষে একাদশী তিথিটিকে ভীম-একাদশী নামে পরিচিত। কেন? পুরাণ মতে, ভীমকে একটি নির্জলা একাদশী পালনের পরামর্শ দিয়েছিলেন ব্যাসদেব। সেই পরামর্শ মেনে মাঘ মাসের শুক্লা পক্ষে এই একাদশী তিথিটিতেই বেছে নিয়েছিলেন পঞ্জপাণ্ডবের দ্বিতীয় জন। 

দক্ষিণবঙ্গে এই ভীম একাদশী অত্যন্ত জনপ্রিয়। বিভিন্ন জেলায় মেলা বসে। ব্যতিক্রম নয় পূর্ব মেদিনীপুরও। ভূপতি নগর থানার পূর্বচক গ্রামের মেলায় তখন হরির লুঠ চলছে। বাতাসা নেওয়ার জন্য ভিড় করেছিল শিশুরা। কালীমন্দিরের মাথায় ছিল সিমেন্ট তৈরি সিংহ মূর্তি। দমকা হাওয়ায় সেই মূর্তি ভেঙে পড়ে এক শিশুর উপর। হাসপাতালে নিয়ে গেলে, তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

আরও পড়ুন:  Minor Rape Case: নাবালিকাকে জোর করে যৌন পেশায়! অভিযুক্ত হাওড়ার বিজেপি নেতা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.