East Burdwan: কেউ কথা রাখেনি! মানসিক ভারসাম্যহীন ছেলের পায়ে শিকল পরিয়েছেন বাবা-মা....

বাবার অভিযোগ, 'পঞ্চায়েত ভোটে প্রচারে এসে ছেলের চিকিৎসার খরচ বহন করার আশ্বাস দিয়েছিলেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। ভোট মিটে গিয়েছে। তাঁদের আর খোঁজ পাওয়া যায় না। একাধিকবার পঞ্চায়েতে জানিয়েও লাভ হয়নি'। 

Updated By: Feb 22, 2024, 08:30 PM IST
East Burdwan: কেউ কথা রাখেনি! মানসিক ভারসাম্যহীন ছেলের পায়ে শিকল পরিয়েছেন বাবা-মা....

চিত্তরঞ্জন দাস: কাজের সুবাদে থাকতে হয় বাড়ির বাইরে। ছেলে চলে যায় এদিক-সেদিক! মানসিক ভারসাম্যহীন যুবককে পায়ে শিকল পরিয়ে রেখেছেন বাবা-মা। ঘটনাস্থল, পূ্র্ব বর্ধমানের কাঁকসা।

আরও পড়ুন:  Minor Rape Case: নাবালিকাকে জোর করে যৌন পেশায়! অভিযুক্ত হাওড়ার বিজেপি নেতা...

স্থানীয় সূত্রের খবর, কাঁকসার  বিদবিহার অঞ্চলের দন্ডেশ্বর গ্রামের বাসিন্দা দয়াময় বাউরি। তিন ছেলে, এক মেয়ে ও স্ত্রীকে নিয়ে থাকেন তিনি। বড় ছেলে অভিজিৎ মানসিক ভারসাম্যহীন। ধারাবাহিক চিকিৎসার প্রয়োজন তাঁর। কিন্তু আর্থিক সমস্যা কারণে তা আর সম্ভব হয়নি। এখন অবস্থা এমনই যে, যখন-তখন বাড়ি থেকে চলে যায় অভিজিৎ!

দয়াময়ের দাবি, 'ছেলে ছোট থেকে ভালোই ছিল। স্থানীয় স্কুলে পড়াশোনা করত। অল্প বয়স থেকে রোজগার করাও শুরু করেছি। কিন্তু ১৫ বছর বয়স থেকে ধীরে ধীরে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে'! কেন? তিনি জানান, চিকিৎসা করানো হয়েছিল। তখনকার মতো সুস্থ হয়ে গিয়েছিল অভিজিৎ। কিন্তু আর্থিক কারণে ছেলের চিকিৎসা চালিয়ে যেতে পারেননি।

অভিজিতের বাবার অভিযোগ, 'পঞ্চায়েত ভোটে প্রচারে এসে ছেলের চিকিৎসার খরচ বহন করার আশ্বাস দিয়েছিলেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। ভোট মিটে গিয়েছে। তাঁদের আর খোঁজ পাওয়া যায় না। একাধিকবার পঞ্চায়েতে জানিয়েও লাভ হয়নি'। পায়ে শিকল বেঁধে রেখেছেন কেন? দয়াময় কথায়,   '২ বছর আগে ঝাড়গ্রামে চলে গিয়েছিল। কোনোরকমে বাড়ি ফিরিয়ে আনা হয়েছিল। ছেলেকে আর হারাতে চায় না'। 

আরও পড়ুন:  Hooghly News: আদিবাসী মহিলার প্রাপ্য জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ তৃণমূল নেতাদের বিরুদ্ধে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.