Mangalkot: মঙ্গলকোটে তৃণমূল নেতার বাড়িতে পাওয়া গেল তাজা বোমা, আগ্নেয়াস্ত্র!

একসময়ে স্থানীয় প়ঞ্চায়েতের উপ-প্রধান ছিলেন তিনি। 

Updated By: Aug 8, 2022, 06:05 PM IST
Mangalkot: মঙ্গলকোটে তৃণমূল নেতার বাড়িতে পাওয়া গেল তাজা বোমা, আগ্নেয়াস্ত্র!

সন্দীপ ঘোষ চৌধুরী: একসময়ে পঞ্চায়েতের উপ-প্রধান ছিলেন। তৃণমূল নেতার বাড়ি থেকে উদ্ধার হল ৪৫টি তাজা বোমা, আগ্নেয়াস্ত্র! প্রাক্তন উপ-প্রধানকে গ্রেফতার করেছে পুলিস। ধৃতকে ২ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিল আদালত। ঘটনাস্থল, পূর্ব বর্ধমানের মঙ্গলকোট।

জানা গিয়েছে, ধৃত তৃণমূল নেতার নাম জিয়াবুর রহমান। বাড়ি, মঙ্গলকোটের বনপাড়া গ্রামে। স্থানীয় ঝিলু ২ নম্বর পঞ্চায়েতে উপ-প্রধান ছিলেন তিনি। গোপন সূত্রে খবর ছিল। এদিন ভোরে জিয়াবুরে বাড়িতে অভিযান চালায় মঙ্গলকোট থানার পুলিস। একটি প্লাস্টিকের কৌঠা ও দুটি নাইলনের ব্য়াগে পাওয়া যায় তাজা বোমা। সঙ্গে একটি আগ্নেয়াস্ত্রও।

আরও পড়ুন: Post Poll Violence: ইলামবাজারে বিজেপি কর্মী খুন, আত্মসমর্পণ তৃণমূলের পঞ্চায়েত সমিতির সভাপতির

বাড়িতে কেন অস্ত্র ও বোমা মজুত করে রেখেছিলেন? প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, এলাকায় অশান্তি পাকানোর পরিকল্পনা করেছিলেন তৃণমূলের প্রাক্তন উপ-প্রধান। এমনকী,  এলাকায় আরও আগ্নেয়াস্ত্র ও বোমা রয়েছে বলে মনে করছেন তদন্তকারীরা। দলের ছেলেরাই যে বোমা মজুত করে রেখেছিল, সেকথা স্বীকার করেছেন অভিযুক্ত তৃণমূল নেতা। জিয়াবুর রহমানের দাবি, দলের গোষ্ঠীদ্বন্দ্বের কারণেই তাঁকে ফাঁসানো হয়েছে। তিনি এখনও তৃণমূল করেন। কাটোয়া আদালতে একই কথা বলেছেন তাঁর ভাইও। ঘটনায় হতবাক স্থানীয় বাসিন্দারা।

এদিকে মাস কয়েক আগে উত্তর ব্যারাকপুর পুর এলাকায় তৃণমূল নেতার বাড়িতে সামনে বোমাবাজির ঘটনা ঘটে। আক্রান্তের নাম  চন্দন মিত্র। ৮ ওয়ার্ডের তৃণমূল কমিটির সম্পাদক তিনি। অভিযোগ, গভীর রাতে ইছাপুর রামনগর এলাকায় ওই তৃণমূল নেতার বাড়ির সামনে বোমাবাজি করে দুষ্কৃতীরা। বাইকে করে এসে বোমা ছোড়ে চম্পট দেয় তারা। সেই ঘটনার ছবি ধরা পড়ে সিসিটিভি ক্যামেরায়। 

আরও পড়ুন: Tarakeswar Death: তারকেশ্বরে পুজো দেওয়ার আগেই মৃত্যু পূণ্যার্থীর

মালদহের কালিয়াচকে আবার বিস্ফোরণ ঘটেছে তৃণমূল নেতার বাড়িতে। দীর্ঘদিন দিন ধরে ওই বাড়িটি ফাঁকা ছিল। ঘটনার দিন সকালে আচমকাই বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকায়। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, ভেঙে যায় টালির ছাউনি। আতঙ্কিত হয়ে পড়ে স্থানীয় বাসিন্দারা। খবর দেওয়া হয় থানায়। ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি তাজা বোমা উদ্ধার করে পুলিস। প্রাথমিক তদন্তে জানা যায়, পরিত্যক্ত ওই বাড়িটিতে বোমা মজুত করে রাখা ছিল. কোনওভাবেই সেই বোমাগুলিই ফেটে যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.