ফের ব্ল্যাক ফাঙ্গাসের থাবা, কয়েক ঘণ্টার ব্যবধানে উত্তরবঙ্গ মেডিক্যালে মৃত্যু ২ রোগীর

গত এক মাসে শুধুমাত্র উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ব্ল্যাক ফাংগাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬

Updated By: Jun 25, 2021, 06:29 PM IST
ফের ব্ল্যাক ফাঙ্গাসের থাবা, কয়েক ঘণ্টার ব্যবধানে উত্তরবঙ্গ মেডিক্যালে মৃত্যু ২ রোগীর

নিজস্ব প্রতিবেদন: ফের ব্ল্যাক ফাঙ্গাস বা মিউকরমিউকোসিসের সংক্রমণে মৃত্যু হল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। বৃহস্পতিবার রাতে মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে মৃত্যু হল ব্ল্যাক ফ্যাঙ্গাসে আক্রান্ত দুই রোগীর। 

এনিয়ে গত এক মাসে শুধুমাত্র উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ব্ল্যাক ফাংগাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬। জানা গিয়েছে, মৃতরা হলেন শিলিগুড়ি(Siliguri) সংলগ্ন চম্পাসারির সমরনগরের বাসিন্দা মোহনলাল দেব (৪৮) ও জলপাইগুড়ির বানারহাটের বাসিন্দা আশিষ কুন্ডু (৭১)। দুজনেই সম্প্রতি করোনাকে হারিয়ে করে সুস্থ হয়ে উঠেছিলেন। পরে দুজনেই ব্ল্যাক ফাংগাসে আক্রান্ত হন।

আরও পড়ুন-আরামবাগ মহকুমার ৩ পঞ্চায়েত এলাকাকে কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা প্রশাসনের  

গত মাসে করোনা থেকে সেরে উঠেছিলেন মোহনলাল দেব। কিন্তু আচমকা তার শারীরিক পরিস্থিতির অবনতি হয়। ৫ জুন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তাকে ভর্তি করা হয়। উচ্চ রক্তচাপ,ডায়াবেটিস-সহ করোনার ফলে ফুসফুস সংক্রমিত হয়েছিল। মাঝেমধ্যেই শ্বাসকষ্ট থাকায় অক্সিজেনের প্রয়োজন হতো। ফলে তাকে হাসপাতালের(North Bengal Medical College) সিসিইউতে স্থানান্তরিত করা হয়। কিন্তু তারপরও শারীরিক পরিস্থিতি আরও খারাপ হয়। সন্দেহ হলে চিকিৎসকরা তার লালারস ও টিস্যু পরীক্ষার জন্য পাঠান। সেই রিপোর্ট পজিটিভ আসে।

আরও পড়ুন-চালু করুন লোকাল ট্রেন, হাওড়া DRM-এর সঙ্গে সাক্ষাত করে আবেদন লকেটের 

অন্যদিকে, আশিষ কুন্ডুকে এক সপ্তাহ আগে হাসপাতালে ভর্তি করে পরিবারের সদস্যরা। তার তীব্র শ্বাসকষ্ট থাকায় ভেন্টিলেটরে রাখা হয়। মঙ্গলবার তার লালারস ও টিস্যুর নমুনা সংগ্রহ করে ল্যাবরেটরিতে পাঠানো হয়। সেই পরীক্ষার রিপোর্টে ব্ল্যাক ফাঙ্গাস ধরা পড়ে। তার শারীরিক পরিস্থিতি এতটাই খারাপ ছিল যে অস্ত্রোপ্রচার করা চিকিৎসকদের পক্ষে সম্ভব হয়নি বলে জানা যাচ্ছে। গতরাতে তিনিও মারা যান।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.