পুজোর কথা ভেবে বনধ তুলে নিল বিজেপি!

বনধের একেবারে শেষবেলায় এসে দিলীপ ঘোষ বলেন, “তৃণমূলের জন্যই বিজেপির বনধ সফল হয়েছে।” 

Updated By: Sep 26, 2018, 05:30 PM IST
পুজোর কথা ভেবে বনধ তুলে নিল বিজেপি!

নিজস্ব প্রতিবেদন: সময় এখনও অতিবাহিত হয়নি, তবু বনধ প্রত্যাহার করে নিল বিজেপি। সাংবাদিক বৈঠক করে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানিয়ে দিলেন, “পুজোর কথা ভেবে বনধ তুলে নিলাম।” একই সঙ্গে এও জানালেন, যে উদ্দেশ্য নিয়ে ভারতীয় জনতা পার্টি ১২ ঘণ্টার বাংলা বনধ ডেকেছিল, তা সফল হয়েছে।

আরও পড়ুন- “অনুরোধ করছি, এরপর কিন্তু ভাঙচুর করব”, দোকান বন্ধ রাখতে হুমকি বিজেপি নেতার

উল্লেখ্য, গত সপ্তাহে ইসলামপুরে রাজেশ সরকার ও তাপস বর্মন নামের দুই যুবকের মৃত্যুর ঘটনার প্রতিবাদে ২৬ সেপ্টেম্বর সারা বাংলায় ১২ ঘণ্টার বনধ ডেকেছিল রাজ্য বিজেপি। সেই মতো আজ সকাল থেকেই রাজ্য জুড়ে বনধের সমর্থনে রাস্তায় নামে গেরুয়া শিবির। ইসলামপুরে তীর-ধনুক হাতে  পথ অবরোধ করেন বিজেপি কর্মীরা। জেলায় জেলায় চলতে থাকে বিক্ষোভ কর্মসূচি। বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও সরকারি বাস ভাঙচুর করা হয়েছে, কোথাও আবার পথ অবরোধ করতে বিজেপি কর্মীরা রাস্তার মধ্যেই টায়ারও পুড়িয়েছেন।  

আরও পড়ুন-বনধের দিনেই পরীক্ষা! প্রস্তুতিতে ঘাটতি, ৬০ শতাংশ নম্বর দাবি পড়ুয়াদের

প্রসঙ্গত, এ দিন বনধের একেবারে শেষবেলায় এসে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, “তৃণমূলের জন্যই বিজেপির বনধ সফল হয়েছে।” তাঁর দাবি, বিগত তিনদিন ধরে যেভাবে তৃণমূল প্রচারাভিযান চালিয়েছে তাতেই বনধ সর্বাত্মক আকার পেয়েছে। আর সে জন্য তৃণমূলকে ধন্যবাদও জানিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি। দিলীপ ঘোষের দাবি, রাজ্যের মানুষ সর্বাত্মকভাবে বিজেপির ডাকা বনধকে সমর্থন করেছেন এবং বিজেপি নিজের উদ্দেশ্য সফল করতে পেরেছে। তাঁর কথায়, “বাস চলেছে কিন্তু লোক নেই। ট্রেন চলাচলও সম্পূর্ণ বিপর্যস্ত হয়েছে। কয়েক জায়গায় ট্রেন চলাচল করলেও সেখানে লোক ছিল না।” যদিও বিজেপির এই দাবি উড়িয়ে দিয়ে রাজ্যের যুব তৃণমূল নেতা তথা পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী দাবি করেছেন, বাংলার মানুষ বিজেপির ডাকা বনধ ব্যর্থ করেছে। ইতালি থেকে মুখ্যমন্ত্রীও একই কথা জানিয়েছেন। বাংলায় বিজেপির কোনও ঠাঁই নেই, মানুষ তাঁদের বনধ রাজনীতিকে ছুঁড়ে ফেলেছে, এ কথাই বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

.