Yogi Adityanath: 'মুসলিমদের সংরক্ষণের পক্ষে ওকালতি ভারতকে ফের ভাগ করার সমান, বাংলা কি মানবে?'

Yogi Adityanath:  সুরক্ষিত বাংলা চাইলে বিজেপির বিকল্প নেই। উত্তরপ্রদেশে ২৭ লক্ষ বাড়ি দিয়েছি, বাংলায় দেয়নি৷ উত্তরপ্রদেশে শুধু রাম মন্দির আছে তা নয়, মাফিয়াদের রাম নাম সত্য করে দেওয়া হয়েছে

Updated By: Apr 30, 2024, 04:29 PM IST
Yogi Adityanath: 'মুসলিমদের সংরক্ষণের পক্ষে ওকালতি ভারতকে ফের ভাগ করার সমান, বাংলা কি মানবে?'

প্রসেনজিত্ মালাকার: বীরভূমে প্রচারে এসে একদফা সাম্প্রদায়িকতার তাস খেলে দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। পাশাপাশি বললেন রামনবমীতে দাঙ্গাকরীদের উল্টো করে ঝুলিয়ে বুঝিয়ে দিতাম। একইসঙ্গে মুসলমানদের সংরক্ষেণর বিরোধিতা করে সুর চড়ালেন আদিত্যনাথ।

আরও পড়ুন-'আপনি চাকরি খেয়ে নিচ্ছেন', হাইকোর্টে বিক্ষোভের মুখে বিকাশ ভট্টাচার্য

আদিত্যনাথ বলেন, আপনাদের ভুল বোঝানো হচ্ছে। ঠকানো হচ্ছে। মুসলমানদের সংরক্ষণের পক্ষে ওকালতি করা ভারতকে আরও একবার ধর্মের ভিত্তিতে ভাগ করার সমান। কে কোনও পরিস্থিতিতে ভারতকে ফের একবার ভাগ করতে দেওয়া যাবে না। তাই যে কোনও উপায়ে ধর্মের ভিত্তিতে সংরক্ষেণকে রুখতে হবে। কংগ্রেসের ইশতেহারে বলা হয়েছে পিছিয়েপড়াদের জন্য যে সংরক্ষণ তা থেকে কেটে একাংশ মুসলমানদের দিয়ে দেওয়া হবে। আপনারা এটা মানবেন? বাংলা মানবে? ইউপিএ সরকারের আমলে কংগ্রেস রঙ্গনাথ মিশ্র কমিটি গঠন করেছিল। সেই কমিশন করে এরা চেষ্টা করেছিল পিছিয়ে পড়াদের জন্য যে ২৭ শতাংশ সংরক্ষণ রয়েছে তা থেকে ৭ শতাংশ মুসলমানদের দিয়ে দিতে। বিজেপি বিরোধিতা করেছিল। বলেছিস ধর্মের ভিত্তিতে সংরক্ষেণ করা যাবে না। তার পর সাচার কমিটি তৈরি করে তপসিলিল জাতি উপজিতদের সংরক্ষেণ কেটে মুসিলমদের সংরক্ষণ দিয়ে দেওয়া হবে। বিজেপি তারও বিরোধিতা করেছে।

গোরু পাচার ও মানি লন্ডারিংয়ের মামলায় তিহারে বন্দি অনুব্রত মণ্ডল। তাঁর গড় বীরভূমের সিউড়িতে লোকসভা নির্বাচনের প্রচারে এলেন যোগী আদিত্যনাথ। এদিন মরশুমের সর্বাধিক প্রায় ৪৫ ডিগ্রি তাপমাত্রায় সভা করে বিজেপি৷ সভায় উপস্থিত ছিলেন বীরভূম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবতনু ভট্টাচার্য ও মনোনয় বাতিল হওয়া প্রার্থী দেবাশিস ধর সহ রাজ্য ও জেলা নেতৃত্ব। সভায় বক্তব্য রাখতে গিয়ে বার বার উত্তরপ্রদেশের সঙ্গে পশ্চিমবঙ্গের তুলনা করেন যোগী৷

আদিত্যনাথ বলেন, "সোনার বাংলাকে ভ্রষ্টাচারের বাংলা করে শোষণ করেছে কংগ্রেস, সিপিআইএম ও তৃণমূল। মা দুর্গার শক্তি মাটিতে দাঙ্গাকারীদের প্রশ্রয় দেওয়া হয়৷ কংগ্রেস ও কমিউনিস্টরা পিছিয়ে পড়া মানুষের সঙ্গে মুসলমানদের সংরক্ষণ দিতে চায়। বিজেপি বার বার তার বিরোধীতা করেছে। এই বাংলা বিরোধিতা করবে তো? বাংলা মানবে পিছিয়ে পরা মানুষদের সঙ্গে মুসলমানদের সংরক্ষণ দেওয়া হোক?

সুরক্ষিত বাংলা চাইলে বিজেপির বিকল্প নেই। উত্তরপ্রদেশে ২৭ লক্ষ বাড়ি দিয়েছি, বাংলায় দেয়নি৷ উত্তরপ্রদেশে শুধু রাম মন্দির আছে তা নয়, মাফিয়াদের রাম নাম সত্য করে দেওয়া হয়েছে। সুরক্ষিত বাংলা চাইলে বিজেপির বিকল্প নেই। উত্তরপ্রদেশে ২৭ লক্ষ বাড়ি দিয়েছি, বাংলায় দেয়নি৷ উত্তরপ্রদেশে শুধু রাম মন্দির আছে তা নয়, মাফিয়াদের রাম নাম সত্য করে দেওয়া হয়েছে।"

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.