গোমাতা পুজোয় গোমূত্র পান বিজেপি নেতৃত্বের, হইচই দিনহাটায়

সকলকে গোমূত্র পানের জন্য আহ্বান বিজেপি নেতৃত্বের।

Updated By: Nov 22, 2020, 06:46 PM IST
গোমাতা পুজোয় গোমূত্র পান বিজেপি নেতৃত্বের, হইচই দিনহাটায়
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : ধুমধাম করে গোমাতাকে পুজোর পর গোমূত্র পান করলেন বিজেপি নেতৃত্ব। শুধু নিজেরাই যে পান করলেন, তা নয়। সবাইকে গোমূত্র পান করার জন্য আহ্বানও জানানো হল। আর এই ঘটনাকে কেন্দ্র করেই হইচই পড়ে গিয়েছে কোচবিহারের দিনহাটায়। জোর চাঞ্চল্য ছড়িয়েছে। পাশাপাশি, তৃণমূলের নেতারাও বিজেপির এই কর্মসূচিকে কটাক্ষ করতে ছাড়েননি।

এদিন দিনহাটার সাহেবগঞ্জের খারুভাজ বাজারে গোমাতার পুজোর আয়োজন করেছিল স্থানীয় বিজেপি নেতৃত্ব। শ্রদ্ধা ও ধুমধাম সহকারে হয় পুজো। পুজোর পর গোমাতাকে প্রদক্ষিণ করেন বিজেপি নেতৃত্ব। এরপরই গোমূত্র পান করেন তাঁরা। শুধু যে নিজেরা গোমূত্র পান করেন, তা নয়, পাশাপাশি উপস্থিত সকলকে গোমূত্র পানের জন্য় আহ্বানও জানান স্থানীয় উদ্যোক্তারা।

এই গোমাতা পুজো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির জেলা কৃষাণ মোর্চার সহ সভাপতি জীবেশ চন্দ্র বিশ্বাস। তিনি বলেন, "অনেকে নানা কথা বললেও, গোমূত্র কতটা উপকারী তা প্রমাণ হয়ে গিয়েছে | ক্যানসারের ওষুধ  হিসেবে বিভিন্ন আয়ুর্বেদিক চিকিৎসা প্রতিষ্ঠানে গোমূত্র ব্যবহৃত হচ্ছে। এছাড়াও গোমূত্র বিভিন্ন রকম রোগ-জীবাণুকে ধ্বংস করে।" করোনা পরিস্থিতিতে সকলকে তাই গোমূত্র পানের আবেদন জানান জীবেশবাবু।

উল্লেখ্য, এর আগে 'গরুর দুধে সোনা থাকে' বলে বিতর্কে জড়িয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁকে ব্যঙ্গ-বিদ্রূপ করে মিম-এ ছেয়ে যায় সোশ্যাল মিডিয়া। তবে সেসব কিছুকে আমল দেননি বিজেপি রাজ্য সভাপতি। পাল্টা তারপর ফের বলেন, "গরুর দুধ, গোমূত্র খাই। তাই ভাল থাকি। আমরা বলছি এসবই চলবে। আমরা গোমূত্র খেয়ে ভাল থাকব।"  গোমূত্র পানের উপকারিতা প্রসঙ্গে রীতিমত সওয়াল করেন তিনি।

আরও পড়ুন, 'এনামুলের ল্যাবরেটরিতে অনুব্রত সহ অনেকের ভ্যাকসিন তৈরি হচ্ছে', চা-চর্চায় বিস্ফোরক সায়ন্তন

.