কাঁচামাল নিয়ে ফেরার পথে বিস্ফোরণ টোটোয়, প্রকৃত সত্য উদ্ঘাটনে NIA তদন্তের দাবি বিজেপির

পুলিসের খাতাতেও ইলিয়াসের নামে কোনও ক্রিমিনাল রেকর্ড নেই।  

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 2, 2020, 04:59 PM IST
কাঁচামাল নিয়ে ফেরার পথে বিস্ফোরণ টোটোয়, প্রকৃত সত্য উদ্ঘাটনে NIA তদন্তের দাবি বিজেপির
স্বামীর মৃত্যুতে বার বার জ্ঞান হারাচ্ছেন খাদিজা বিবি

নিজস্ব প্রতিবেদন : মালদায় টোটো বিস্ফোরণের ঘটনার এনআইএ তদন্ত দাবি করলেন বিজেপির সহ সভাপতি রাজু বন্দোপাধ্যায়। বৃহস্পতিবার জলপাইগুড়িতে  বিজেপির অস্থায়ী জেলা কার্যালয়ের উদ্বোধন করতে আসেন রাজু বন্দোপাধ্যায়। সেখানেই মালদার ইংরেজবাজারে টোটো বিস্ফোরণের ঘটনায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তদন্তের দাবি করেন তিনি। রাজু বন্দ্যোপাধ্যায় বলেন, "টোটো বিস্ফোরণের ঘটনারয় এনআইএ তদন্ত হলে, অনেক তথ্য বেরিয়ে আসবে। তাই এনআইএ তদন্ত দাবি করছি।" কালিয়াচকের ঘটনার সূত্র টেনে তিনি আরও বলেন, "সেখানে দেশ বিরোধী কার্যকলাপ সংগঠিত হচ্ছিল। টোটো বিষ্ফোরণের ঘটনায় প্রকৃত তদন্ত হলে, এমন অনেক তথ্য বেরিয়ে আসবে।"

বুধবার বিকেলে ইংরেজবাজারের ঘোড়পীর এলাকায় টোটো বিস্ফোরণে মৃত্যু হয় চালক ইলিয়াস আলির। বিস্ফোরণের তীব্রতায় ছিন্নভিন্ন হয়ে যায় দেহ। হাড়হিম করা সে দৃশ্য দেখে আঁতকে ওঠেন স্থানীয়রা। পরিবার সূত্রে জানা গিয়েছে, প্রায় ৪ বছর ধরে ইলিয়াস টোটো চালান। খুবই দরিদ্র পরিবারে একমাত্র রোজগেরে ছিলেন তিনি। উপার্জনের একমাত্র অবলম্বন ছিলেন ইলিয়াস। বাড়িতে রয়েছে বৃদ্ধ মা, বাবা, স্ত্রী খাদিজা বিবি ও ৮ মাসের কন্যাসন্তান। ইলিয়াসের আকস্মিক মৃত্যুতে দিশেহারা হয়ে পড়েছে গোটা পরিবার।

ইলিয়াস আলি

পিতা আতাবুল শেখ জানান, আগে ছেলেকে নিয়ে জমি জায়গায় চাষবাস করে সংসার চালাতেন। বাড়িতে হাল বলদও  ছিল। কিন্তু বয়স হয়ে যাওয়ায় হাল বলদ বিক্রি করে দিয়ে ছেলেকে একটি টোটো কিনে দেন। এলাকায় বিশ্বাসী ও সরল ছেলে হিসেবে পরিচিত ছিল ইলিয়াস আলি। স্থানীয় একটি প্লাইউড কারখানায় কাজ করতেন। সেই কারখানায় তৈরি আসবাবগুলি-ই টোটো করে বিভিন্ন জায়গায় বাড়ি বাড়ি পৌঁছে দিতেন ইলিয়াস। 

জানা গিয়েছে, বুধবার সকালেও মালবোঝাই করে টোটো নিয়ে প্রথমে গাজোল যান। তারপর মালদার মালঞ্চ পল্লিতেও প্লাইউডের তৈরি দরজা পৌঁছে দেন। এরপরই বাগ বাড়ির একটি কারখানা থেকে কাঁচামাল নিয়ে ফেরার পথে বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় গ্রামজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। পুলিস সূত্রে খবর, পুলিসের খাতাতেও ইলিয়াসের নামে কোনও ক্রিমিনাল রেকর্ড নেই।  এলাকাবাসীর কথায়, শান্ত ও লাজুক স্বভাবের ইলিয়াস গ্রামের সকলেরই প্রিয় ছিল। এমন ঘটনায় সকলেই হতবাক। ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্তের দাবি করেছেন সকলেই।

আরও পড়ুন, খুলি উড়ে গিয়ে পড়ে বাড়ির চালে, রাস্তায় ছড়িয়ে ছিন্নভিন্ন হাত-পা! কী থেকে বিস্ফোরণ টোটোয়?

.