Cooperative Election: সমবায়ের ভোটে এগরায় খাতাই খুলতে পারল না তৃণমূল, তাজপুরে হোয়াইটওয়াশ বিরোধীরা

মহিষাদলের তাজপুর কৃষি উন্নয়ন সমবায় সমিতির ১২ টি আসনের মধ্যে ১২ টিতেই জয় তৃণমূলের। পঞ্চায়েত নির্বাচনের আগে এই জয় তৃনমূলের সংগঠন শক্তিশালী হল বলে মনে করছে তৃণমূল।

Updated By: Feb 26, 2023, 10:24 PM IST
Cooperative Election: সমবায়ের ভোটে এগরায় খাতাই খুলতে পারল না তৃণমূল, তাজপুরে হোয়াইটওয়াশ বিরোধীরা

কিরণ মান্না: নন্দকুমারের পর এগরা। সমবায় সমিতির ভোটে জয়জয়কার বিজেপি ও সিপিএমের। খাতাই খুলতে পারল না তৃণমূল কংগ্রেস। অন্যদিকে, মহিষাদলের তাজপুর সমবায়ের ১২ আসনেই জয়লাভ করল তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন-রাজবংশী হিসেবে মন্ত্রী হয়েছি বলেই কি প্রতিশোধ নেওয়ার চেষ্টা! কনভয়ে 'হামলা' নিয়ে সরব নিশীথ

পূর্ব মেদিনীপুরে এগরা ২ ব্লকের সর্বদয় গ্রাম পঞ্চায়েতের নস্করপুর সমবায় সমিতির ভোটে জয় জয়কার প্রগতিশীল সমবায় জোটের প্রতিনিধিদের। নস্করপুর সমবায় সমিতির মোট ভোটার ৯২৪। ভোট পড়েছিল ৮২৭ টি। আসন সংখ্যা ছিল ৯ টি। নটি আসনেই বিপুল ভোটে জয়ী রাম-বাম ও জাতীয় কংগ্রেসের প্রতিনিধিরা।

এদিন নির্বাচন উপলক্ষে সকাল থেকেই আটবাটি হাইস্কুলে ব্যাপক সংখ্যক পুলিস মোতায়েন ছিল। ভোটে জেতার পর গেরুয়া আবির মেখে জয় শ্রী রাম ধ্বনি তুলে উল্লাসে মাতলো বিজেপি কর্মী সমর্থকেরা। পাশাপাশি বামেদের তরফে একে অপরকে লাল তিলক লাগিয়ে ইনকিলাব স্লোগান তুলে উল্লাসে মাতলেন সমর্থকরা। বিরোধীদের দাবি, আগামী পঞ্চায়েত ভোটে এই ভাবে জোট করেই তৃণমূলের বিরুদ্ধে প্রদ্বন্দ্বিতা করে পঞ্চায়েত দখল করবে। তবে বিরোধীদের গুরুত্ব দিতে নারাজ ঘাসফুল শিবির।

অন্যদিকে, মহিষাদলের তাজপুর কৃষি উন্নয়ন সমবায় সমিতির ১২ টি আসনের মধ্যে ১২ টিতেই জয় তৃণমূলের। পঞ্চায়েত নির্বাচনের আগে এই জয় তৃনমূলের সংগঠন শক্তিশালী হল বলে মনে করছে তৃণমূল। জয়ের পর উল্লাসে মাতোয়ারা কর্মী সমর্থকেরা। যদিও বাম বিজেপি এই জয়কে তৃণমূলের নৈতিক জয় বলে মেনে নিচ্ছেন না। সমিতির মোট ভোটারের সংখ্যা ৫৯৫। এখানে শাসক দল তৃণমূলের সঙ্গে বিরোধী দল বিজেপির সমর্থকদের মধ্যে মূল লড়াই ছিল। একটি আসনে আগে থেকেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করেছিল তৃণমূল। আজ মোট ১১ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা হলে সবকটিতেই জয়লাভ করে শাসক দল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.