'বিমল গুরুং আইনের ঊর্ধ্বে না, একসাথে কাজ সম্ভব নয়', বিস্ফোরক বিনয়

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগে বিস্ফোরক বিনয় তামাং।

Updated By: Nov 2, 2020, 08:07 PM IST
'বিমল গুরুং আইনের ঊর্ধ্বে না, একসাথে কাজ সম্ভব নয়', বিস্ফোরক বিনয়
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : আগামিকাল মুখ্যমন্ত্রীর সাথে বৈঠক করতে শহরে এলেন বিনয় তামাং ও অনিক থাপা। এদিকে সেই বৈঠকের আগেই সোশ্য়াল মিডিয়ায় ইঙ্গিতবাহী পোস্ট করেন বিনয় তামাং। পাশাপাশি আগামিকালের বৈঠকের বিষয় নিয়ে বলার সময়ও বিমল গুরুং ইস্যুতে বিস্ফোরক মন্তব্য করলেন বিনয় তামাং। 

তিনি বলেন, "বিমল গুরুংয়ের সাথে আমরা একসাথে কাজ করতে পারব না। তিন বছর গুরুং পাহাড়ে ছিল না। তাঁরা ছিলেন। পাহাড়ের কেউ বিমল গুরুংকে সমর্থন করেন না।" একইসঙ্গে তাঁর বিস্ফোরক মন্তব্য, "বিমল গুরুং আইনের ঊর্ধ্বে না।" বিনয় তামাং জানান, উত্তরবঙ্গে বিগত তিন বছর ধরে শান্তি বিরাজ করছে। তা বজায় রাখতেই মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে এসেছেন। বিমল গুরুঙেরর সাথে কাজ করে পাহাড়কে অশান্ত বানাতে পারবেন না। জিটিএ ও আগামী নির্বাচন নিয়ে আলোচনা করতে এসেছেন। 

প্রসঙ্গত, বিমল গুরুং প্রকাশ্যে আসতেই পাহাড়ের রাজনীতিতে দেখা দিয়েছে জটিলতা। ৩ বছর বিজেপির ছত্রছায়ায় আত্মগোপন করে থাকার পর গত ২১ অক্টোবর কলকাতার বুকে সাংবাদিক সম্মেলন করে বিমল গুরুং আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে সমর্থনের কথা ঘোষণা করতেই পাহাড়ের রাজনীতিতে নয়া মোড়। একদিকে যখন পাহাড়ে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে বিমল বিরোধী মিছিল-মিটিংয়ে জোর দিতে মরিয়া হয়ে উঠেছেন বিনয় তামাঙ, অনীত থাপারা, তেমনই বিমল গুরুঙের সমর্থকরাও চুপচাপ নিজেদের ঘর গোছাতে শুরু করেছেন বলে খবর আসছে। সবমিলিয়ে পাহাড়ের কর্তৃত্ব দখলের লড়াইয়ে এক ইঞ্চি জমিও ছাড়তে রাজি নয় দু'পক্ষ।

আরও পড়ুন, বিজেপিতেই যোগ দিচ্ছেন শুভেন্দু! 'নিশ্চিত' গেরুয়া শিবির

.