৫০ শতাংশ যাত্রী নিয়ে ১০-১৫ শতাংশ লোকাল ট্রেন চালানোর ভাবনা রেলের, সিদ্ধান্ত বৃহস্পতিবার!

সাধারণ মানুষের দাবির কথা মাথায় রেখে লোকাল ট্রেন চালানোর ব্যাপারে রেলকে চিঠি লিখেছিল রাজ্য।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Nov 2, 2020, 07:46 PM IST
৫০ শতাংশ যাত্রী নিয়ে ১০-১৫ শতাংশ লোকাল ট্রেন চালানোর ভাবনা রেলের, সিদ্ধান্ত বৃহস্পতিবার!

নিজস্ব প্রতিবেদন: হাওড়া ও শিয়ালদহ থেকে লোকাল ট্রেন চলবে শীঘ্রই। তবে সাধারণ যাত্রীদের জন্য লোকাল ট্রেন চালাতে গেলে জনস্বাস্থ্যের কথা মাথায় রাখতে হবে। সেক্ষেত্রে একটি ট্রেনে যেখানে ১২০০ যাত্রী যেতে পারেন সেখানে ৬০০ যাত্রী নিয়ে ট্রেন চালানোর কথা ভাবছে রেল।

আরও পড়ুনপশ্চিমবঙ্গ বিধানসভা ভোটে বুথ পিছু ভোটার সংখ্যা 'বেঁধে দিল' কমিশন!

আগামী ৫ তারিখ এনিয়ে ফের বৈঠক হবে। সেখানে টাইম টেবিল দেওয়া হতে পারে। প্রসঙ্গত, বর্তমানে পূর্ব রেলের শিয়ালদহ সেকশনে রোজ ৯১৫ ও হাওড়া সেকশনে ৪০০ ট্রেন চলে। আপাতত ১০-১৫ শতাংশ ট্রেন চালানোর কথা ভাবছে পূর্ব রেল। পরে তা ২৫ শতাংশে নিয়ে যাওয়া হবে। সবেমিলিয়ে সোমবার নবান্নে রেল ও রাজ্য সরকারের মধ্যে বৈঠকে লোকাল ট্রেন চালানো নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছনো গেল না।  

করোনা সংক্রমণের মধ্যে কীভাবে ও কবে থেকে চালানো হবে লোকাল ট্রেন তা নিয়ে সোমবার নবান্নে রেলের সঙ্গে বৈঠক ছিল রাজ্য সরকারের। সাধারণ মানুষের দাবির কথা মাথায় রেখে লোকাল ট্রেন চালানোর ব্যাপারে রেলকে চিঠি লিখেছিল রাজ্য।

আরও পড়ুন-আইনের ফাঁক তৈরি করে উত্তরবঙ্গের সব উপাচার্যদের সঙ্গে দেখা করতে চলেছেন রাজ্যপাল

করোনা সংক্রমণের কথা মাথায় রেখে মাস্ক ও স্যানিটাইজার বাধ্যতামূলক করে কীভাবে যাত্রী পরিবহণ করা যায় তা রাজ্য সরকারকে জানাতে বলেছিল রেল কর্তৃপক্ষ।  আগামী ৫ নভেম্বর ফের বৈঠক হবে। কোন কোন রুটে ট্রেন চালানো হবে, গ্যালপিং নাকি সব স্টেশনে ট্রেন থামানো হবে তা ওই দিনই জানানো হতে পারে।

.