''ইঞ্জিনের যন্ত্রাংশে আচমকা ক্রটি, বিস্তারিত জানতে তদন্ত চলছে'', রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব

ময়নাগুড়ি ট্রেন দুর্ঘটনাকে ‘দুর্ভাগ্যজনক’ বলে বর্ণনা করেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। 

Updated By: Jan 14, 2022, 12:55 PM IST
''ইঞ্জিনের যন্ত্রাংশে আচমকা ক্রটি, বিস্তারিত জানতে তদন্ত চলছে'', রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার বিকালে জলপাইগুড়ি থেকে গুয়াহাটি যাওয়ার পথে ময়নাগুড়ির কাছে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস ট্রেনটি (Bikaner-Guwahati Express Derailed) লাইনচ্যুত হয়। ময়নাগুড়ি-দোমহনির মাঝে লাইনচ্যুত হয় বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। লাইনচ্যুত হয় ট্রেনের ১২টি কামরা। রাতভর চলেছে উদ্ধারকার্য। রাতেই হাওড়া পৌঁছেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw)।

দুর্ঘটনার খবর পাওয়ার কিছুক্ষণ পরই কলকাতার উদ্দেশে রওনা দেন কেন্দ্রীয় রেলমন্ত্রী। রাতেই পৌঁছন কলকাতা। ময়নাগুড়ি ট্রেন দুর্ঘটনাকে ‘দুর্ভাগ্যজনক’ বলে বর্ণনা করেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি বলেন, দুর্ঘটনার তদন্ত হবে। তবে আপাতত আমাদের লক্ষ্য উদ্ধারকাজ। 

আরও পড়ুন, Weather Today: রাজ্যে বাড়বে বৃষ্টি, মকর সংক্রান্তিতে উধাও শীতের আমেজ

শুক্রবার সকালে ঘটনাস্থলে পৌঁছন রেলমন্ত্রী। ট্রলি করে সমস্ত জায়গা পরিদর্শন করেন। হাসপাতালেও যান আহতদের সঙ্গে দেখা করতে। ঘটনাস্থল থেকেই সংবাদমাধ্যমকে তিনি বলেন, ''ইঞ্জিনের যন্ত্রাংশে আচমকা ক্রটি ঘটে। বিস্তারিত জানতে তদন্ত চলছে। ট্র্যাকের কোনও গণ্ডগোল ছিল না। খুবই মর্মান্তিক দুর্ঘটনা। উদ্ধার কাজ শেষ হয়েছে। এই দুর্ঘটনার প্রকৃত কারণ খতিয়ে দেখা হবে। এ ধরনের ঘটনার পুণরাবৃত্তি এড়াতেই প্রকৃত কারণ অনুসন্ধান করা হচ্ছে। প্রধানমন্ত্রী পুরো ঘটনার খোঁজখবর রাখছেন। আমি তাঁর সঙ্গে যোগাযোগ রেখে চলেছি।''

তিনি আরও বলেন, ''মনে হচ্ছে কোনও যান্ত্রিক গোলমালের কারণেই এই দুর্ঘটনাটি হয়েছে। কেন কীভাবে তা হয়েছে তা তদন্ত করে দেখতে হবে। হঠাৎ করে কোনও যন্ত্রাংশ কীভাবে কাজ করা বন্ধ করল বা আদৌ কোনও যন্ত্র কাজ বন্ধ করেছে কিনা তা খতিয়ে দেখা হবে। তদন্ত সম্পন্ন হলে বিস্তারিত জানতে পারব। লোকো পাইলটের সঙ্গে কথা হয়েছে।''

প্রসঙ্গত, দুর্ঘটনায় মৃতদের মাথাপিছু ৫ লক্ষ টাকা করে দেওয়ার ঘোষণা। গুরুতর আহতরা পাবেন ১ লক্ষ টাকা করে। অল্প বিস্তর চোট পেয়েছেন যাঁরা, তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া  হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)      

.