Higher Secondary: বান্ধবীর ব্যাংক অ্যাকাউন্টই সূত্র, উচ্চমাধ্যমিকের প্রশ্ন ফাঁস চক্রের পান্ডা গ্রেফতার

অভিযোগটিতে কাউন্সিলের প্রেসিডেন্ট আরও দাবি করেন, ওই চক্রটি উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদেরকে ওই সোশ্যাল মিডিয়ায় জানায় উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র তারা দিতে পারবেন অর্থের বিনিময়ে। এই অভিযোগ পাওয়ার পরই তদন্ত শুরু করে বিধাননগর সাইবার পুলিস।

Updated By: Feb 22, 2024, 05:14 PM IST
Higher Secondary: বান্ধবীর ব্যাংক অ্যাকাউন্টই সূত্র, উচ্চমাধ্যমিকের প্রশ্ন ফাঁস চক্রের পান্ডা গ্রেফতার
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের অন্যতম পান্ডা গ্রেফতার। বিধাননগর সাইবার থানার পুলিস তাকে নদীয়া থেকে গ্রেফতার করেছে। ফেব্রুয়ারি মাসের ১৮ তারিখ বিধান নগর সাইবার থানায় উচ্চ মাধ্যমিক কাউন্সিলের প্রেসিডেন্ট চিরঞ্জিব ভট্টাচার্য একটি লিখিত অভিযোগ দায়ের করেন। তার কমপ্লেন অনুযায়ী একটি চক্র সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদেরকে বিভ্রান্ত করছে।

আরও পড়ুন, Blue Turmeric: এই 'নীল' হলুদে সারবে ক্যানসার? চমক বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের!

অভিযোগটিতে কাউন্সিলের প্রেসিডেন্ট আরও দাবি করেন, ওই চক্রটি উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদেরকে ওই সোশ্যাল মিডিয়ায় জানায় উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র তারা দিতে পারবেন অর্থের বিনিময়ে। এই অভিযোগ পাওয়ার পরই তদন্ত শুরু করে বিধাননগর সাইবার পুলিস। প্রাথমিকভাবে তারা দুটি ব্যাংক অ্যাকাউন্টকে আইডেন্টিফাই করেছে। যার মধ্যে একটি ব্যাংক অ্যাকাউন্ট ছিল পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে। সেই অ্যাকাউন্টটি ছিল নদীয়ার বাসিন্দা প্রীতি শর্মার নামে।

এরপরই বিধাননগর সাইবার থানার পুলিস যোগাযোগ করে প্রীতি শর্মার সঙ্গে। সেই পুলিসকে জানায়, তার এটিএম কার্ডটি তার বন্ধু রুপম সাধুখা তার কাছ থেকে জোর করে নিয়ে গেছে। মহিলা পুলিসকে আরও জানায় যে তিনিও ব্যাংকের থেকে পাঠানো এসএমএস মারফত জানতে পারেন তার ব্যাংক একাউন্টে বেশ কিছু আর্থিক লেনদেন হয়েছে যেগুলো সে করেনি। এরপরই বিধাননগর সাইবার থানার পুলিস নদীয়া থেকে গ্রেফতার করে রুপম সাধুখাকে।

পুলিস সূত্রে খবর, আদালতে পেশ করে ধৃত রুপমকে নিজেদের কাস্টডিতে নিতে চাইবে বিধান নগর সাইবার থানার পুলিস। তাকে জিজ্ঞাসাবাদ করে এই চক্রের সঙ্গে যুক্ত অন্যদেরও খোঁজ পেতে চায় পুলিস। প্রসঙ্গত, ১৮ ফেব্রুয়ারি বিধাননগর সাইবার থানায় উচ্চ মাধ্যমিক সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য একটি লিখিত অভিযোগ দায়ের করেছিলেন। তাঁর অভিযোগ অনুযায়ী একটি চক্র সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদেরকে বিভ্রান্ত করছে।

অভিযোগপত্রটিতে উচ্চ মাধ্যমিক সংসদের সভাপতি আরও দাবি করেন যে ওই চক্রটি উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের ওই সোশ্যাল মিডিয়ায় জানায় উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র তাঁরা অর্থের বিনিময়ে দিতে পারবেন। 

আরও পড়ুন, Partha Bhowmick: ঘাটাল মাস্টারপ্ল্যানের ভবিষ্যৎ কী? জানালেন সেচমন্ত্রী...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.