Bengal Weather Update: তাপমাত্রা নামল কুড়ির নীচে তবুও অপেক্ষা শীতের

Bengal Weather Update: আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা প্রায় একই রকম থাকবে। ফলে শীতের আমেজ থাকবে। বুধবার থেকে ঊর্ধ্বমুখী হবে পারদ। তার আগে জেলায় জেলায় শীতের আমেজ। মনোরম পরিবেশ শুষ্ক আবহাওয়া। পশ্চিমের জেলায় তাপমাত্রা কুড়ি ডিগ্রি বা তার নিচে। 

Updated By: Oct 30, 2023, 09:27 AM IST
Bengal Weather Update: তাপমাত্রা নামল কুড়ির নীচে তবুও অপেক্ষা শীতের

অয়ন ঘোষাল: শীত শীত ভাব থাকলেও আসল শীতের জন্য এখনও কিছুটা অপেক্ষা বাকি। পশ্চিমের জেলায় কুড়ি ডিগ্রির নিচে তাপমাত্রা নেমেছে। অক্টোবর মাসের শেষ দুটো দিনে শীতের আমেজ থাকবে। সকাল এবং সন্ধ্যায় শীতের আমেজ থাকবে রাজ্যে। নভেম্বরের শুরুতেই তাপমাত্রা ফের বাড়বে। কমবে শীতের আমেজ। আপাতত হেমন্তের আবহাওয়া রাজ্যে।

সিনোপসিস

আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা প্রায় একই রকম থাকবে। ফলে শীতের আমেজ থাকবে। বুধবার থেকে ঊর্ধ্বমুখী হবে পারদ। তার আগে জেলায় জেলায় শীতের আমেজ। মনোরম পরিবেশ শুষ্ক আবহাওয়া। পশ্চিমের জেলায় তাপমাত্রা কুড়ি ডিগ্রি বা তার নিচে। 

আরও পড়ুন: Lakshmi Puja: লিখেছেন নজরুল থেকে সত্যজিৎ! ৭৭ বছর ধরে প্রকাশিত হয়ে চলেছে হাতে-লেখা শারদীয়া...

দক্ষিণবঙ্গ

নভেম্বর মাসের শুরু থেকে ফের তাপমাত্রা ক্রমশ বাড়বে। তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়তে পারে নভেম্বরের প্রথম তিন চার দিনে। হেমন্তের পরিবেশে তাপমাত্রা ওঠানামা করবে আগামী বেশ কিছুদিন। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী দু’দিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা নতুন করে না কমলেও শীতের আমেজ থাকবে। বিশেষ করে রাতের তাপমাত্রা অনেকটা কমে যাওয়ায় শীতের আমেজ ভালোই থাকবে।  এমনটাই পূর্বাভাস আবহাওয়া দফতরের। শুকনো বাতাস থাকবে। জলীয়বাষ্প ক্রমশ কমবে। দক্ষিণা বাতাসের দিন শেষ। ক্রমশ প্রভাব বিস্তার করছে উত্তর-পশ্চিম ও উত্তরের হাওয়া। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কাটিয়ে শীতল উত্তুরে হাওয়ায় শীতের আমেজ জেলায় জেলায়। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলায় সকাল সন্ধ্যা শীতের আমেজ ক্রমশ বাড়বে।

উত্তরবঙ্গ

উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার বিশেষ হেরফের না হলেও শীতের আমেজ ক্রমশ বাড়তে থাকবে। ইতিমধ্যেই শীতের আমেজ অনেকটাই বেড়েছে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ক্রমশ শুকনো বাতাস জলীয়বাষ্প কমবে।

আরও পড়ুন: Titgarh: তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে খুন দলেরই কর্মী! রণক্ষেত্র টিটাগড়

কলকাতা

আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। কখনও আংশিক মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা নেই। সকাল সন্ধ্যা  মনোরম আবহাওয়া। মূলত পরিষ্কার আকাশ। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২২.৭ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৪৮ থেকে ৯৩ শতাংশ।

দেশের অন্যান্য রাজ্য

দক্ষিণ ভারতের কয়েকটি রাজ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কেরালা, মাহে, তামিলনাডু, কড়াইকাল, পন্ডিচেরিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা কেরল, মাহে এবং তামিলনাড়ুতে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.