Bengal Weather Today: ইদে বৃষ্টি উত্তরবঙ্গে, আগামী দুই দিনে বাড়বে তাপমাত্রা

Bengal Weather Today: আপাতত উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। বুধবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে বৃষ্টি হতে পারে। অন্যদিকে বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Updated By: Apr 9, 2024, 07:57 AM IST
Bengal Weather Today: ইদে বৃষ্টি উত্তরবঙ্গে, আগামী দুই দিনে বাড়বে তাপমাত্রা

অয়ন ঘোষাল: বৃহস্পতিবার ১১ এপ্রিল ইদের দিন উত্তরবঙ্গে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে কিন্তু অন্যদিকে দক্ষিণে কম সম্ভাবনা। উত্তরবঙ্গের সব জেলাতে বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গের মূলত পশ্চিমের ও উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি। মাঝে আজ ও কাল অর্থাৎ মঙ্গল ও বুধবার দক্ষিণবঙ্গে ড্রাই স্পেল চলবে।

আপাতত উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। বুধবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে বৃষ্টি হতে পারে। অন্যদিকে বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Lok Sabha Election 2024: ভোটের মুখে শ্যুটআউট! মুর্শিদাবাদে জখম ৪

ইদের দিন উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি কোথাও কোথাও বজ্রপাতের আশঙ্কা রয়েছে। দার্জিলিং কালিম্পং এবং জলপাইগুড়ি জেলাতে অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হবে এবং একইসঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া বইবে।

শুক্রবার থেকে রাজ্যে সার্বিক ভাবে আবহাওয়ার উন্নতি হতে পারে। সেদিন থেকে পরবর্তী ৭২ ঘন্টা বৃষ্টির সম্ভাবনা কম।

আরও পড়ুন: Thakurnagar| LeT: 'সিএএ-এনআরসি করে মুসলমানদের উপরে অত্যাচার করলে উড়িয়ে দেব', ঠাকুরবাড়িতে এল লস্করের চিঠি

ইদের দিন দক্ষিণবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সেদিন বৃষ্টিপাতের তালিকায় নেই কলকাতা, হাওড়া, হুগলি, এবং নদীয়া ও মুর্শিদাবাদ জেলা। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও হালকা ঝড়ো বাতাস বইতে পারে।

শুক্রবার থেকে বৃষ্টির সম্ভাবনা সার্বিক ভাবে কমবে রাজ্যে। আজ থেকে দক্ষিণবঙ্গ পরবর্তী ৪৮ ঘন্টা তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস।

কলকাতা

দিন ও রাতের তাপমাত্রা আগামী ৪৮ ঘন্টায় বাড়বে। চলতি সপ্তাহে আর বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। কাল রাতের তাপমাত্রা ২৫.৯ থেকে কমে ২৪ ডিগ্রি। আজ তা ফের বেড়ে ২৫ ডিগ্রিতে পৌঁছাবে। কাল দিনের তাপমাত্রা ৩০ থেকে বেড়ে ৩৩.৫ ডিগ্রি। আজ তা ৩৪ ডিগ্রি অতিক্রম করবে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ দিনে ৮৮ শতাংশ এবং রাতে ৪০ শতাংশ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.