Bengal Weather Today: উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টি, বুধবার বাড়বে দক্ষিণবঙ্গে

Bengal Weather Today: উপরের দিকে পাঁচ জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি। উপকূলে বৃষ্টির পরিমাণ বাড়বে। কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতায়।

Updated By: Aug 13, 2023, 10:36 AM IST
Bengal Weather Today: উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টি, বুধবার বাড়বে দক্ষিণবঙ্গে

অয়ন ঘোষাল: উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি প্রায় সব জেলাতেই। বুধবার বৃষ্টি কমবে উত্তরবঙ্গে। অন্যদিকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে।

সিস্টেম

মৌসুমী অক্ষরেখা গোরখপুর ও ভাগলপুর থেকে মালদা হয়ে পূর্ব দিকে মনিপুর পর্যন্ত বিস্তৃত। সিকিম  থেকে একটি অক্ষরেখা উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের উপর দিয়ে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায় বাংলাদেশের উপর তৈরি হবে একটি ঘুর্ণাবর্ত।

আরও পড়ুন: Hooghly: বিবাহিত মহিলার সঙ্গে পরকীয়ায় বাড়ি ছাড়ে যুবক, মর্মান্তিক পরিণতি!

উত্তরবঙ্গ

উপরের দিকে পাঁচ জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি। মালদা ও উত্তর দক্ষিণ দিনাজপুরে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি হবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে। ১৫ অগস্টের পর থেকে বৃষ্টির পরিমাণ কমবে উত্তরবঙ্গে।

রবিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলাতে। সোমবার ভারী বৃষ্টি হবে দার্জিলিং এবং কালিম্পং এই দুই জেলাতে।

দক্ষিণবঙ্গ

উপকূলে বৃষ্টির পরিমাণ বাড়বে। দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে।

রবিবার উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলাতে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গে বুধ এবং বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রাম এই জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Son Kills Father: দিনের পর দিন পারিবারিক অশান্তি, বৃদ্ধ বাবাকে পিটিয়ে মারল ছেলে

কলকাতা

কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃষ্টির পরিমাণ সামান্য বাড়তে পারে।

তাপমাত্রার পরিসংখ্যান

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৪ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৮ থেকে ৯৫ শতাংশ।

ভিন রাজ্যে

আগামী সোমবার পর্যন্ত প্রবল বৃষ্টির আশঙ্কা উত্তরাখন্ডে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি বিক্ষিপ্তভাবে হতে পারে হিমাচল প্রদেশ, উত্তর প্রদেশ, সিকিম, বিহার এবং ঝাড়খন্ডে। পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লিতে বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টির সম্ভাবনাও থাকছে। উত্তর-পূর্ব ভারতের রাজ্য অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম ও ত্রিপুরাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী কয়েকদিন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.