গভীর রাতে রানিগঞ্জ নিয়ে প্রধানমন্ত্রীকে রিপোর্ট দিলেন বাবুল, কী লিখলেন তাতে?

বাবুলের কাছে পরিস্থিতির বিস্তারিত রিপোর্ট তলব করেন তিনি। এর পর বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে ফোনে কথা বলেন বাবুল। মঙ্গলবার গভীর রাতে প্রধানমন্ত্রীকে রানিগঞ্জ পরিস্থিতি নিয়ে বিস্তারিত রিপোর্ট পেশ করেন আসানসোলের সাংসদ। 

Updated By: Apr 2, 2018, 02:19 PM IST
গভীর রাতে রানিগঞ্জ নিয়ে প্রধানমন্ত্রীকে রিপোর্ট দিলেন বাবুল, কী লিখলেন তাতে?

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় রিপোর্টের ভিত্তিতে রানিগঞ্জ নিয়ে সক্রিয় হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। রানিগঞ্জের ঘটনায় রাজ্য সরকারের কাছে রিপোর্ট তলব করেছে তারা। সঙ্গে জানানো হয়েছে, প্রয়োজনে রানিগঞ্জে আধাসেনা মোতায়েন করতে প্রস্তুত কেন্দ্র। কিন্তু কী ছিল বাবুলের সেই রিপোর্টে যাতে রাতারাতি রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে তত্পর হল কেন্দ্র?

রবিবার রানিগঞ্জে রাম নবমীর মিছিল নিয়ে দুই গোষ্ঠীর সংঘর্ষ বাঁধে। পরিস্থিতি জানতে মঙ্গলবার রাত ১১টা নাগাদ বাবুলকে ফোন করেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাবুলের কাছে পরিস্থিতির বিস্তারিত রিপোর্ট তলব করেন তিনি। এর পর বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে ফোনে কথা বলেন বাবুল। মঙ্গলবার গভীর রাতে প্রধানমন্ত্রীকে রানিগঞ্জ পরিস্থিতি নিয়ে বিস্তারিত রিপোর্ট পেশ করেন আসানসোলের সাংসদ। 

নবান্নর কাছে রিপোর্ট তলব, রানিগঞ্জে আধাসেনা নামাতে চায় কেন্দ্র

সূত্রের খবর রিপোর্টে বাবুল জানিয়েছেন, রানিগঞ্জে সংঘর্ষ রুখতে সম্পূর্ণ ব্যর্থ পুলিস। পুলিসের সামনেই তাণ্ডব চালাচ্ছে দুষ্কৃতীরা। তাদের না রুখে দাঁড়িয়ে দেখছে পুলিস। বহু জায়গায় ঘটনার সময় দেখাই পাওয়া যাচ্ছে না পুলিসের। খবর পেয়ে বেশ কিছুক্ষণ পরে পৌঁছচ্ছে বাহিনী। বাবুলের দাবি, সংঘর্ষ নিয়ে পর্যাপ্ত গোয়েন্দা তথ্য নেই পুলিসের কাছে।

রাতে রিপোর্ট পেয়ে সকালেই পদক্ষেপ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। নবান্নকে চিঠি দিয়ে জানতে চাওয়া হয় রানিগঞ্জের বর্তমান পরিস্থিতি।  
 

.