Anubrata Mandal: ফিরহাদের বাঘ-মন্তব্যে জামিনের আবেদন খারিজ! ফের জেল হেফাজতে অনুব্রত

অনুব্রত মণ্ডলের ঠিকানা এখন আসানসোল বিশেষ সংশোধানাগার। গোরু পাচারকাণ্ডে কেষ্টকে ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল সিবিআই আদালত।

Updated By: Nov 11, 2022, 06:45 PM IST
Anubrata Mandal:  ফিরহাদের বাঘ-মন্তব্যে জামিনের আবেদন খারিজ! ফের জেল হেফাজতে অনুব্রত

বাসুদেব চট্টোপাধ্যায়: অনুব্রত মণ্ডল 'বাঘ'! গোরুপাচারকাণ্ডে এবার মন্ত্রী ফিরহাদ হাকিমের মন্তব্যকে হাতিয়ার  করল সিবিআই।  'প্রভাবশালী তত্ত্বে' খারিজ হয়ে গেল জামিনের আবেদন। বীরভূমের কেষ্টকে ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আসানসোলের বিশেষ সিবিআই আদালত। শুধু তাাই নয়, সংশোধানাগারে গিয়ে যেকোনও দিন তাঁকে জেরা করতে পারবে ইডিও। ২৫ নভেম্বর মামলার পরবর্তী শুনানি।

বোলপুর থেকে কলকাতা, ভায়া আসানসোল। গোরুপাচারকাণ্ডে গ্রেফতারির পর অনুব্রত মণ্ডলের ঠিকানা এখন আসানসোল বিশেষ সংশোধানাগার। এদিন ফের তাঁকে পেশ করা হয় সিবিআই আদালতে। শুনানি চলাকালীন জামিনের আবেদন করেন অনুব্রতের আইনজীবী সঞ্জয় দাশগুপ্ত। জামিনের বিরোধিতা করে সিবিআই। এদিন আদালতে সিবিআইয়ের আইনজীবী কালীচরণ মিশ্র বলেন, 'অনুব্রতকে বাঘের সঙ্গে তুলনা করা হচ্ছে। বাঘ যদি জেল থেকে বেরোয়, তাহলে তদন্তে অসুবিধা হবে'। সঙ্গে অভিযোগ, 'গোরুপাচার মামলায় সাক্ষীদের হুমকি দেওয়া হচ্ছে'। জামিনের পক্ষে সওয়াল করতে গিয়ে অভিযুক্তের আইনজীবী বলেন, '৯২ দিন ধরে হেফাজতে রয়েছে অনুব্রত মণ্ডল। গোরু পাচার মামলায় সিবিআই ও ইডি একসঙ্গে তদন্ত করছে। এটা হতে পারে না। সিবিআই বারবার একই কথা বলছে'।  শেষপর্যন্ত অবশ্য আদালতে সেই যুক্তি ধোপে টেকেনি।

এদিকে গোরুপাচারকাণ্ডে অনুব্রতকে জেরা করতে চায় ইডিও। এদিন আসানসোলে গিয়ে জেরার অনুমতি চেয়ে আদালতে আবেদন করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই আবেদন মঞ্জুর করেছেন আসানসোলের সিবিআই আদালতের বিচারক। আসানসোল সংশোধানাগারে যেকোন দিন সকাল ৮টা থেকে বিকেল ৬ পর্যন্ত অনুব্রতকে জেরার অনুমতি দেওয়া হয়েছে ইডি-কে।

সম্প্রতি বীরভূমে গিয়ে অনুব্রত মণ্ডলকে বাঘের সঙ্গে তুলনা করেছিলেন ফিরহাদ হাকিম। রামপুরহাটে এক জনসভায় তিনি বলেছিলেন, 'বাঘ না থাকলে শেয়ালরা একটু হুক্কাহুয়া করে। বাঘ এলেই লেজ গুটিয়ে পালিয়ে যায়। বীরভূমের বাঘকে সারা জীবন আটকে রাখা যাবে না'। গত ১১ অগস্ট গোরু পাচারকাণ্ডে বোলপুরের বাড়িতে থেকে অনুব্রতকে গ্রেফতার করে সিবিআই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.