অনুব্রতর স্বস্তি! ভোট পরবর্তী হিংসা মামলায় 'সুপ্রিম' ধাক্কা খেল CBI

ভোট পরবর্তী হিংসা মামলায় অনুব্রত মণ্ডলকে নিজেদের হেফাজতের চাইছে সিবিআই। কলকাতা হাইকোর্ট সেই আবেদন খারিজ করে অনুব্রত মণ্ডলকে রক্ষাকবচ দিয়েছিল। হাইকোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিমকোর্টে এসেছিল সিবিআই।

Updated By: Nov 11, 2022, 02:45 PM IST
অনুব্রতর স্বস্তি! ভোট পরবর্তী হিংসা মামলায় 'সুপ্রিম' ধাক্কা খেল CBI
ফাইল ছবি

জ্যোর্তিময় কর্মকার: অনুব্রত মামলায় সুপ্রিম কোর্টে ধাক্কা খেল সিবিআই। ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই -এর দায়ের করা মামলা কলকাতা হাইকোর্টে ফেরত পাঠালো শীর্ষ আদালত। ভোট পরবর্তী হিংসা মামলায় অনুব্রত মণ্ডলকে নিজেদের হেফাজতের চাইছে সিবিআই। কলকাতা হাইকোর্ট সেই আবেদন খারিজ করে অনুব্রত মণ্ডলকে রক্ষাকবচ দিয়েছিল। হাইকোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিমকোর্টে এসেছিল সিবিআই। সুপ্রিম কোর্ট সেই মামলায় ফের কলকাতা হাইকোর্টে আবেদন করার নির্দেশ দিল সিবিআইকে।

আরও পড়ুন, June Malia: 'গ্রুপবাজি বন্ধ করুন, নেতার বউ-বোনেরা পঞ্চায়েত প্রার্থী নয়', হুঁশিয়ারি জুন মালিয়ার

এই মামলায় অনুব্রত মণ্ডলকে রক্ষাকবচ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেটাকেই চ্যালেঞ্জ করে সর্বোচ্চ আদালতে যায় সিবিআই। বিচারপতি হেমন্ত গুপ্ত এবং বিচারপতি বিভি নাগারত্নের ডিভিশন বেঞ্চে মামলাটি চলছে। বারবার হাজিরা এড়িয়ে যাচ্ছিলেন কেষ্ট। পরে গ্রেফতারের আশঙ্কায় রক্ষাকবচ চেয়ে কলকাতা হাইকোর্টে যান। আদালত তদন্তে সহযোগিতা করতে হবে বলে অনুব্রতকে নির্দেশও দেয়। এমনকী সিবিআই তাঁকে গ্রেফতার করতে পারবে না বলেও অন্তর্বর্তী নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট।

অন্যদিকে,  কেষ্ট-কন্যার নামে পুনরায় পঞ্চাশ লক্ষ টাকার নতুন আরেকটি লটারির হদিশ। পাঁচ-পাঁচটি লটারির খোঁজ সিবিআইয়ের। গরু পাচারের কালো টাকা সাদা করতেই কি একের পর এক লটারি? অনুব্রতকে আদালতে তোলার আগে নয়া তথ্য গোয়েন্দাদের। মোট পাঁচটি লটারির পুরস্কার মূল্য বাবদ এই টাকা তাঁর অ্যাকাউন্টে ঢুকেছে বলে অভিযোগ। এই টাকার সঙ্গে কি কোনওভাবে গোরুপাচার চক্রের যোগসূত্র রয়েছে? খতিয়ে দেখছেন CBI গোয়েন্দারা।

আরও পড়ুন, Lakshmir Bhandar: সভায় মহিলাদের সংখ্যা এত কম কেন! লক্ষ্মীর ভাণ্ডার বন্ধের হুমকি তৃণমূল নেতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.