Weather Today: সপ্তাহ শেষেই নামবে পারদ, আবহাওয়ায় বড় বদলের ইঙ্গিত রাজ্যে

আগামী পাঁচ দিন প্রধানত শুষ্ক আবহাওয়া থাকবে প্রায় গোটা রাজ্যে। তবে, ব্যতিক্রম উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং জেলা। সেখানে আগামী তিনদিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। বাকি জেলাগুলিতে শুষ্ক আবহাওয়াই থাকবে ।

Updated By: Nov 11, 2022, 12:01 PM IST
Weather Today: সপ্তাহ শেষেই নামবে পারদ, আবহাওয়ায় বড় বদলের ইঙ্গিত রাজ্যে
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: আগামীকাল থেকে শীতের ব্যাটিং শুরু হতে পারে রাজ্যে। এবার সপ্তাহ থেকে নামবে পারদ। পাশাপাশি শীতের আমেজ বাড়বে বাংলায়। আলিপুর আবহাওয়া দফতর থেকে বলা হয়েছে উত্তরবঙ্গে নামতে পারে তাপমাত্রা। বলা হয়েছে, চার ডিগ্রি পর্যন্ত পারদ নামবে। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। হাওয়া অফিসের তরফে জানান হয়েছে ৪৮ ঘন্টা পরেই ২ থেকে ৩ ডিগ্রী পর্যন্ত কমতে চলেছে রাজ্যের বিভিন্ন জেলার তাপমাত্রা।

আরও পড়ুন, June Malia: 'গ্রুপবাজি বন্ধ করুন, নেতার বউ-বোনেরা পঞ্চায়েত প্রার্থী নয়', হুঁশিয়ারি জুন মালিয়ার

আগামী পাঁচ দিন প্রধানত শুষ্ক আবহাওয়া থাকবে প্রায় গোটা রাজ্যে। তবে, ব্যতিক্রম উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং জেলা। সেখানে আগামী তিনদিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। বাকি জেলাগুলিতে শুষ্ক আবহাওয়াই থাকবে । কলকাতায় যদিও আংশিক মেঘলা আকাশ থাকবে। সারাদিন মেঘ-রোদে কাটবে দিন। সকালে ও সন্ধ্যায় শীতের মনোরম আবহাওয়া। কাল থেকে যদিও তাপমাত্রা অনেকটা কমবে রাজ্যে। একলাফে প্রায় ২ ডিগ্রি পর্যন্ত পারদ পতনের সম্ভাবনা রয়েছে।

এই আবহাওয়া মঙ্গলবার সকাল পর্যন্ত স্থায়ী থাকবে। বাতাসে কমবে জলীয় বাষ্পের পরিমাণ। শুষ্ক আবহাওয়া ও শীতের অনুভূতি ক্রমশ বাড়বে। আগামী ২৪ ঘন্টায় তাপমাত্রা থাকবে সর্বোচ্চ ৩২ ডিগ্রি থেকে ১৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। কলকাতায় আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২১.১ ডিগ্রি থেকে কমে ২০.৯ ডিগ্রি সেলসিয়াস থাকবে। গতকাল তিলোত্তমায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৪ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে, উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝায় বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে। তবে বঙ্গোপসাগরে আরেকটি নিম্নচাপও তৈরি হয়েছে । যদিও এর প্রভাব পড়বে না বাংলায়, এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

আরও পড়ুন, Lakshmir Bhandar: সভায় মহিলাদের সংখ্যা এত কম কেন! লক্ষ্মীর ভাণ্ডার বন্ধের হুমকি তৃণমূল নেতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.