Anis Khan Death: পকসো ধারায় মামলা ছিল আনিসের বিরুদ্ধে! চাঞ্চল্যকর দাবি হাওড়া গ্রামীণ পুলিস সুপারের

অন্যদিকে, মৃত্যুর ঘটনার ৩ দিন পর পাওয়া গেল আনিস খানের নিখোঁজ মোবাইলটি। সোমবার সেটি পাওয়া যায় আনিসের বাড়ির দোতলার জঞ্জালের মধ্যে

Updated By: Feb 21, 2022, 07:26 PM IST
Anis Khan Death: পকসো ধারায় মামলা ছিল আনিসের বিরুদ্ধে! চাঞ্চল্যকর দাবি হাওড়া গ্রামীণ পুলিস সুপারের
বাঁদিকে সৌম রায়। ডানদিকে আনিস খান

নিজস্ব প্রতিবেদন: আমতার ছাত্রনেতা আনিস খানের মৃত্যু নিয়ে তোলাপাড়ের মধ্য়েই চাঞ্চল্যকর তথ্য উঠে এলে তার বিরুদ্ধে। পুলিসের দাবি, পকসো আইনে মামলা ছিল আনিসের বিরুদ্ধে। এমনটাই জানালেন হাওয়া গ্রামীনের পুলিস সুপার। প্রসঙ্গত, শিশুদের বিরুদ্ধে যৌন নিগ্রহের বিচারের জন্য তৈরি হয়েছে এই আইন।

আনিস খান মৃত্যুর ঘটনায় পুলিসের দিকে আঙুল তুলছে তার পরিবার। কারণ তাদের দাবি, পুলিসের পোশাক পরে এসেছিল খুনিরা। ওই অভিযোগটি তদন্ত করে দেখছে পুলিস। এদিকে, হাওড়া গ্রামীনের পুলিস সুপার সৌম্য রায় সোমবার এক সাংবাদিক সম্মেলনে দাবি করেছেন, বাগনান থানায় আনিসের বিরুদ্ধে মামলা ছিল। সেই মামলায় পকসো ধারার উল্লেখ ছিল। এনিয়ে সমনও জারি করা হয় তার বিরুদ্ধে। তবে সব দিক খতিয়ে দেখা হবে। সবকিছুই তদন্তের অঙ্গ।

উল্লেখ্য, আনিস খানের মৃত্যুর তদন্ত করবেন একজন ডিএসপি(DSP) পদমর্যাদার অফিসার। রবিবার এমনটাই ঘোষণা করে রাজ্য প্রশাসন। পাশাপাশি খুনের তদন্তে পুলিসের কোনও গাফিলতি ছিল কিনা তা তদন্তে করে দেখবেন একজন এসপি পদমর্যাদার অফিসার। রাজ্য প্রশাসনের ওই ঘোষণার পরও ক্ষোভ বেড়েই চলেছিল রাজ্যজুড়ে। সোমবার সেই ক্ষোভকে কিছুটা হলেও শান্ত করার চেষ্টা করলেন মুখ্যমন্ত্রী। আজ মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, আনিস খানের মৃত্যুর তদন্তে একটি স্পেশাল ইনভেস্টিগেশন টিম(SIT) গঠন করা হবে। পনের দিনের মধ্য়ে মুত্যুর ঘটনার রিপোর্ট দেবে সিট(SIT)। 

এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, "খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। আমি এধরনের ঘটনা পছন্দ করি না। আনিসের (Anish Khan) সঙ্গে আমাদের যোগাযোগ ভালো ছিল। আমাকে অনেক সাহায্যও করেছিল। ও আমাদের খুব ফেভারিট ছেলে। ঘটনাটা কী ঘটেছে তা জানার জন্য একটা সিট (SIT) গঠন করছি। সিট তৈরি করবেন মুখ্যসচিব। ডিজি থাকবেন। সিআইডি ও সিট যৌথভাবে এর তদন্ত করবে। যে-ই দোষী হোক, ব্যবস্থা নেব। নিরপেক্ষ তদন্ত হবে। কেন হয়েছে? কারা করেছে? যে-ই করে থাকুক, এর কোনও ক্ষমা নেই। নিরপেক্ষ তদন্ত করে ১৫ দিনের মধ্যে রিপোর্ট জমা দেবে সিট। পরিবারকে বলব, আপনারা বিশ্বাস রাখুন।"

অন্যদিকে, মৃত্যুর ঘটনার ৩ দিন পর পাওয়া গেল আনিস খানের নিখোঁজ মোবাইলটি। সোমবার সেটি পাওয়া যায় আনিসের বাড়ির দোতলার জঞ্জালের মধ্যে। সেটির কাচ ভেঙে গিয়েছে। চার্জ ফুরিয়ে যাওয়ায় তা বন্ধও হয়ে যায়। সেটিকে চার্জ দিয়ে চালু করার পর সেটি বন্ধ করে রেখেছে পরিবাররের লোকজন।

আজ আনিসের বাড়ি যান পুলিসের উচ্চপদস্থ কর্তারা। তাঁরা ওই ফোনটি চান। কিন্তু সেটি পুলিসের হাতে দেননি আনিসের পরিবার। আনিসের বাবার দাবি, পুলিস ফোনটি পেলে তার মধ্যে থাকা তথ্য মুছে ফেলবে। কিংবা অন্য কোনও তথ্য ঢুকিতে আনিসকে চোর বদনাম দেবে। আদালত কিংবা সিবিআই চাইলেও সেই ফোনটি দেওয়া হবে বলে জানিয়েছেন আনিসের বাবা। আজ আনিসের পরিবারকে নবান্নে দেখা করতে বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে আনিসের পরিবার। আনিসের দাদার বক্তব্য, বাবার শরীর খারাপ। এখন যেতে পারব না। চাইলে মুখ্যমন্ত্রী আসতে পারেন।

আরও পড়ুন-Anish Khan Death: আনিসের মৃত্যু তদন্তে সিট গঠনের নির্দেশ মুখ্যমন্ত্রীর, পুলিস-প্রশাসনে আস্থা নেই: বাবা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.