সপ্তাহ শেষে রাজ্যে Amit Shah, মূল লক্ষ্য মেদিনীপুরের জনসভা

তার উপর শুভেন্দু খাস তালুক, তাই ঐদিন শুভেন্দুকে নিজের মাটিতে, অমিত শাহের হাত ধরেই গেরুয়া শিবিরে যোগদান করানোর সম্ভাবনা আরও জোরদার হচ্ছে। 

Updated By: Dec 16, 2020, 03:43 PM IST
সপ্তাহ শেষে রাজ্যে Amit Shah, মূল লক্ষ্য মেদিনীপুরের জনসভা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ফের সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর এবারের কর্মসুচী খুব তাত্‍পর্যপূর্ণ। কারণ, অমিত শাহের হাত ধরেই পদ্মশিবিরে প্রবেশ করতে পারেন শুভেন্দু অধিকারী, এমন খবরে জোর জল্পনা রাজ্য রাজনীতিতে। আর কোনও চমক আছে কিনা এই সফরে, তা নিয়ে ক্রমশ কৌতূহল বাড়ছে। রাজ্যে ঢুকেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী  ১৯ তারিখ যাবেন স্বামী বিবেকানন্দের বাড়িতে। বাঙালি মণীষীদের নিয়ে নতুন উদ্যমে ঝাঁপিয়েছে বিজেপি। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের বিবেকানন্দ মূর্তিটি ভার্চুয়ালি উন্মোচন করেন। বিবেকানন্দের ভাবধারায় যুবসমাজকে এগিয়ে যাওয়ার বার্তাও দিয়েছেন। তারই ধারা অনুসরণ করে বিবেকানন্দের ভিটে থেকেই তাঁর এবারের বাংলার কর্মসূচি শুরু করবেন অমিত শাহ।

আরও পড়ুন: কেউ কেউ জোয়ারে আসে, ভাটায় চলে যায়; তাতে কিছু যায় আসে না: Mamata Banerjee

এরপর মেদিনীপুরে তাঁর একটি জনসভা রয়েছে। গোটা বাংলা তাকিয়ে রয়েছে এই জনসভার দিকে। কারণ, এই জনসভায় বিজেপিতে যোগদান করতে পারেন শুভেন্দু অধিকারী, এমন জল্পনাতেই সরগরম রাজ্য় রাজনীতি। কয়েকদিন আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মেদিনীপুর কলেজ মাঠে যে জায়গায় জনসভা করেছিলেন, ঠিক সেখানেই অমিত শাহের জনসভা। পরস্পরের শক্তি মেপে নেওয়ার সুযোগ ঐদিনই রয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। তার উপর শুভেন্দু খাস তালুক, তাই ঐদিন শুভেন্দুকে নিজের মাটিতে, অমিত শাহের হাত ধরেই গেরুয়া শিবিরে যোগদান করানোর সম্ভাবনা আরও জোরদার হচ্ছে। তারপর ঐদিন সন্ধ্যায় কলকাতায় ফিরে একটি হোটেলে দলীয় নেতাদের সঙ্গে করবেন বৈঠক।

আরও পড়ুন: জলাজমিতে অবৈধ নির্মাণ, Trinamool গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত ভাঙড়

পরের দিন অর্থাত্‍ ২০ তারিখ বিশ্বভারতীতে অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। এর পরেই দলীয় কর্মসূচি রয়েছে বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতির।  জনসভা শেষ করে অন্ডাল হয়ে ফিরে যাবেন বলে খবর।  বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়ে হামলার ঘটনায় নিরাপত্তা নিয়ে কেন্দ্র- রাজ্য চাপানউতোর দেখা গেছে। এর মধ্যে কয়েকজন বিজেপি কর্মী রাজনৈতিক হিংসার বলি হয়েছেন বলেও অভিযোগ। এই আবহে ফের রাজ্য অমিত শাহ। স্বাভাবিকভাবেই, এই সফরে নজর গোটা বাংলার।

.