পুলকার দুর্ঘটনার পর সক্রিয় পুলিস, গাড়ির কাগজপত্রে আরও কড়া নিয়ম

রাস্তায় নেমে শুরু হয়েছে ধরপাকড়। ইছাপুরে আজ সকাল থেকেই বিভিন্ন জায়গায় নাকা অভিযান চালিয়েছে পুলিস। ফিট সার্টিফিকেট না থাকলেই জরিমানার কোপে পড়তে হয়েছে চালকদের। 

Updated By: Feb 17, 2020, 02:31 PM IST
পুলকার দুর্ঘটনার পর সক্রিয় পুলিস, গাড়ির কাগজপত্রে আরও কড়া নিয়ম

নিজস্ব প্রতিবেদন: পোলবা পুলকার দুর্ঘটনার পর থেকেই সতর্ক পুলিস। রাস্তায় নেমে শুরু হয়েছে ধরপাকড়। ইছাপুরে আজ সকাল থেকেই বিভিন্ন জায়গায় নাকা অভিযান চালিয়েছে পুলিস। ফিট সার্টিফিকেট না থাকলেই জরিমানার কোপে পড়তে হয়েছে চালকদের। 

আরও পড়ুন: ভেঙে পড়ল নির্মীয়মাণ ফরাক্কা ব্রিজের গার্ডার, মৃত ৩, আশঙ্কাজনক ৫ শ্রমিক

পোলবার পুলকার দূর্ঘটনার পর শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে দেন পুলকারের ফিটনেস সার্টিফিকেট এবং পুলকার চালকদের ছবি ও তথ্য প্রত্যেক স্কুল কর্তৃপক্ষকে জানাতে হবে। এই মর্মে সব স্কুলকে নির্দেশ দেওয়া হয়েছে। আজ শ্রীরামপুরের একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুল কর্তৃপক্ষ নোটিস দিয়ে জানিয়ে দেয় পুলকারের ফিটনেস সার্টিফিকেট, চালকের নাম ড্রাইভিং লাইসেন্সের কপি জমা দিয়ে হবে স্কুলে। আগামী ১৪  মার্চের মধ্যে সব অভিভাবক ও পুলকারকে এই নির্দেশ মানতে হবে।

শুক্রবার শ্রীরামপুরের দিক থেকে চুঁচুড়া  খাদিনামোড়ের একটি ইংরেজি মাধ্যম স্কুলে যাওয়ার পথে দুর্ঘটনাটি ঘটে। এদিন ১৪ জন পড়ুয়া সমেত নয়ানজুলিতে পড়ে যায় গাড়িটি। চালক-সহ ৫ জন গুরুতর জখম হয়েছেন। দুর্ঘটনার পর কলকাতার SSKM-এ পাঠানো হয় দিব্যাংশু এবং ঋষবকে। তারা এখন চিকিৎসাধীন। পুলিস জানায় বেআইনিভাবে চলছিল ওই পুলকারটি। এরপর তদন্তে মিলেছে একাধিক তথ্য। 

.