Zee 24 Ghanta Impact: ডাইনি-কুসংস্কার রোধে তৎপর প্রশাসন, গ্রামবাসীদের সচেতনতার পাঠ

ডাইনি অপবাদে মারধর, গ্রামছাড়া বৃদ্ধ দম্পতি! খবর সম্প্রচারিত হতেই পদক্ষেপ করল প্রশাসন।

Updated By: Jun 4, 2023, 06:03 PM IST
Zee 24 Ghanta Impact: ডাইনি-কুসংস্কার রোধে তৎপর প্রশাসন, গ্রামবাসীদের সচেতনতার পাঠ

চম্পক দত্ত: জি ২৪ ঘণ্টার খবরের জের। ডাইনি অপবাদে বৃদ্ধ দম্পতিকে মারধরের পর, গ্রামে সচেতনতা শিবির-সহ একাধিক কর্মসূচি পালন করল প্রশাসন। কুংসস্কারের বিরুদ্ধে পাঠ দেওয়া হল স্থানীয় বাসিন্দাদের। ঘটনাস্থল, পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা।

ঘটনাটি ঠিক কী? চন্দ্রকোনার এক নম্বর ব্লকের লক্ষ্মীপুর পঞ্চায়েতের জগন্নাথপুর গ্রামের বাসিন্দা দিনু ভাদুলী। কিন্তু স্ত্রী, সন্তানদের নিয়ে এখন গ্রামছাড়া তিনি। ঘুরে বেড়াচ্ছেন আত্মীয়দের বাড়িতে! অভিযোগ, ঘটনাটি প্রশাসনকে লিখিতভাবে জানিয়েও নাকি কোনও সুরাহা মেলেনি। মুখ কুলুপ এঁটেছে গ্রামবাসীরাও।

স্থানীয় সূত্রের খবর, প্রতিবছরই শালিক পুজোর আয়োজন করা হয়  জগন্নাথপুর গ্রামে। ব্যতিক্রম ঘটেনি এবারও। আর সেই শালিক পুজো থেকে নাকি গ্রামের মাতব্বররা নিদান দেন, দিনু ভাদুলী ডাইনি! তারপর? অভিযোগ, ওই বৃদ্ধ দম্পতির উপর রীতিমতো লাঠি নিয়ে চড়াও হন গ্রামবাসীদের একাংশ। বেধড়ক মারধর করা হয় ওই বৃদ্ধ দম্পতিকে। কোনওমতে স্ত্রী ও সন্তানদের নিয়ে গ্রাম ছেড়ে পালান দিনু।

আরও পড়ুন: কলেজছাত্রীর সঙ্গে প্রেম বিবাহিত স্কুলশিক্ষকের! হাতেনাতে ধরা পড়তেই চলল গণধোলাই...

এই ঘটনার জি ২৪ ঘণ্টার সম্প্রচারিত হওয়ার পর অবশেষে নড়চড়ে বসল প্রশাসন। শনিবার বিকেলে জগন্নাথপুর গ্রামে যান ঘাটালের মহকুমাশাসক সুমন বিশ্বাস ও চন্দ্রকোনার বিডিও রথীন্দ্রনাথ অধিকারী। সঙ্গে প্রশাসনের আরও বেশ কয়েকজন আধিকারিক। স্রেফ কুসংস্থারের বিরুদ্ধে সচেতন করা ই নয়, সরকারি প্রকল্পে নানা সুবিধার কথাও জানানো হয় গ্রামবাসীরা। এমনকী, দিনু ও তাঁর পরিবারের লোকেদের গ্রাম ফেরানোরও আশ্বাস মিলেছে প্রশাসনে তরফে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.