Bardhaman Station: ভেঙে পড়ল জলের ট্যাংক! বর্ধমান স্টেশনে মৃত ৩, আহত ৩৩

মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করল রেল। ৫০ হাজার টাকা করে পাবেন আহতরাও। রেলের পদস্থ আধিকারিকদের সঙ্গে কথা বললেন মুখ্যসচিব। সবরকম সাহায্য সাহায্যের আশ্বাস দেওয়া হল রাজ্যের তরফে।

Updated By: Dec 13, 2023, 05:45 PM IST
Bardhaman Station: ভেঙে পড়ল জলের ট্যাংক! বর্ধমান স্টেশনে মৃত ৩, আহত ৩৩

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভয়াবহ দুর্ঘটনা বর্ধমান স্টেশনে। কীভাবে? জলের ট্যাংক ভেঙে এবার প্রাণ গেল ৩ যাত্রীর! আহত ৩৩ জন। মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করল রেল। ৫০ হাজার টাকা করে পাবেন আহতরাও। রেলের পদস্থ আধিকারিকদের সঙ্গে কথা বললেন মুখ্যসচিব। সবরকম সাহায্য সাহায্যের আশ্বাস দেওয়া হল রাজ্যের তরফে।

আরও পড়ুন:  Gaighata: আচমকা অসুস্থ বিশেষভাবে সক্ষম মহিলা, চিকিত্সকের কাছে নিয়ে যেতেই বেরিয়ে এল নক্কারজনক কাহিনী

রেল সূত্রে খবর, ঘড়িতে তখন প্রায় সাড়ে ১২। এদিন দুপুরে বর্ধমান স্টেশনের ২ প্ল্যাটফর্মে আসার কথা ছিল আপ মুজফ্ফরপুর এক্সপ্রেসের। ট্রেনের অপেক্ষায় ছিলেন বহু যাত্রী।

এদিকে ২ ও ৩ নম্বর প্ল্যাটফর্মের মাঝেই জলের ট্যাংক। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই ট্যাংক থেকে জল পড়ছিল। এরপর আচমকাই বিকট শব্দে ভেঙে পড়ে সেটি! ট্যাংকের নিচে চাপা পড়েন বেশ কয়েকজন যাত্রী। তারপর? ২ ও ৩ নম্বর প্ল্যাটফর্ম দিয়ে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজে নামে আরপিএফ ও সিআরপিএফ। সঙ্গে বর্ধমান থানার পুলিসও। 

আরও পড়ুন: Purbasthali: নেই কেন সেই পাখি নেই! চুপির চর থেকে চুপি চুপি মুখ ফেরাচ্ছে পাখিরা, পর্যটকেরাও...

কীভাবে দুর্ঘটনা? যাত্রীদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই ওই ট্যাংকটির বেহাল দশা। দেওয়াল দিয়ে জল পড়ত। নিচে দিয়ে যাওয়ার ভিজে যেতেন অনেকেই। কিন্তু ট্যাংকটি মেরামতির কোনও উদ্যোগ নেয়নি রেল কর্তৃপক্ষ। তারজেরে ঘটল বিপত্তি।

কীভাবে দুর্ঘটনা? যাত্রীদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই ওই ট্যাংকটির বেহাল দশা। দেওয়াল দিয়ে জল পড়ত। নিচে দিয়ে যাওয়ার ভিজে যেতেন অনেকেই। কিন্তু ট্যাংকটি মেরামতির কোনও উদ্যোগ নেয়নি রেল কর্তৃপক্ষ। অভিযোগ মানতে নারাজ রেল। তাদের দাবি, বর্ধমান স্টেশনে ওই জলের ট্যাংকটি নিয়মিত পরিষ্কার করা হত। শেষবার পরিষ্কার করা হয়েছিল গত ২ ডিসেম্বর। তখন কোনও সমস্যা ছিল না।

বর্ধমান স্টেশনে দুর্ঘটনা ঘটেছে এর আগেও। তখন করোনা চলছে। রাতে এক নম্বর প্ল্যাটফর্মে অনুসন্ধান অফিসের সামনে বারান্দা চাঙড়় খসে পড়েছিল। আহত হয়েছিলেন এক পরিযায়ী শ্রমিক।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.