চার বছর পর এটিকে-তে ফিরে এলেন পুরনো কোচ হাবাস

টেডি শেরিংটন, অ্যাশলে উড, রবি কিন ও স্টিভ কপেল ছিলেন। একের পর এক কোচ বদলের পরও হাল ফিরছিল না এটিকের।

Updated By: May 2, 2019, 07:58 PM IST
চার বছর পর এটিকে-তে ফিরে এলেন পুরনো কোচ হাবাস

নিজস্ব প্রতিবেদন : আইএসএলের প্রথম দুটি মরশুমে তিনি এটিকের কোচ ছিলেন। এটিকে তখন ছিল অ্যাটলেটিকো ডি কলকাতা। ২০১৫-তে এটিকের দায়িত্ব ছাড়েন অ্যান্টনিও লোপেজ হাবাস। তাঁর কোচিংয়ে প্রথম মরশুমে চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা। দ্বিতীয় মরশুমেও এটিকে প্লে-অফে খেলেছিল। সাফল্যের দিক থেকে তাই তাঁকে নম্বর দিতেই হয়। অ্যাটলেটিকো দি মাদ্রিদ-এর সঙ্গে কলকাতার সম্পর্ক চুকে বুকে গিয়েছে। এটিকে এখন আমার তোমার কলকাতা। আর চার বছর পর এই বদলে যাওয়া কলকাতা দলের কোচ হয়ে ফিরে এলেন হাবাস। 

আরও পড়ুন-  Champions League 2019 : ১৪ বছরে ৬০০ গোল, লিভারপুলের বিরুদ্ধে মেসি যেন ম্যাজিক

পুনরায় দায়িত্ব পেয়ে আবেগে ভাসলেন স্প্যানিশ কোচ। বললেন, ''কেন জানি না আমার সব সময়ই মনে হত, কোনও একদিন আমি আবার ফিরে আসব। দলকে অনুশীলন করাব। আমার সঙ্গে সমর্থকদের ভালবাসা ছিল সব সময়। এটিকে-র ম্যানেজমেন্ট আমার উপর ভরসা রেখেছে। তার জন্য ধন্যবাদ। আমাদের আরও বেশি পেশাদার হয়ে উঠতে হবে। আরও বেশি পরিশ্রম করতে হবে। একসঙ্গে লড়াই করলে আমরা আবার সাফল্য পাব।'' প্রসঙ্গত, হাবাস ছেড়ে যাওয়ার পর এটিকে আরও একবার আইএসএল চ্যাম্পিয়ন হয়েছিল। কিন্তু তার পর থেকেই দুঃসময় চলছে এটিকেতে।

আরও পড়ুন-  অনুষ্কার জন্মদিন, স্বামী বিরাট নিয়ে গেলেন এক শান্ত পৃথিবীতে!

টেডি শেরিংটন, অ্যাশলে উড, রবি কিন ও স্টিভ কপেল ছিলেন। একের পর এক কোচ বদলের পরও হাল ফিরছিল না এটিকের। ফলে আরও একবার পুরনো কোচের উপর আস্থা রাখছে এটিকে-র ম্যানেজমেন্ট। প্রসঙ্গত, এটিকে ছাড়ার পর হাবাস এফসি পুণে সিটিতে যোগ দিয়েছিলেন। কিন্তু সেখানে তাঁর সাফল্য তেমন নেই। এটিকের অন্যতম মালিক সঞ্জীব গোয়েঙ্কা বলেছেন, ''এটিকে পরিবারে হাবাসকে স্বাগত। ম্যানেজার হিসাবে ও দারুণ। এই দলটাকে ও ভাল চেনে। তাই ওর হাত ধরে আমরা আবার সাফল্য পাব বলে আশা রাখছি।''

.