WT20: Hardik Pandya-র ফিটনেস নিয়ে বিরক্ত জাতীয় নির্বাচক কমিটি

হার্দিক পান্ডিয়া আর পাঁচদিন সময় দিল জাতীয় নির্বাচক কিমিটি।  

Updated By: Oct 10, 2021, 11:37 PM IST
WT20: Hardik Pandya-র ফিটনেস নিয়ে বিরক্ত জাতীয় নির্বাচক কমিটি
হার্দিক পান্ডিয়ার ফিটনেস সমস্যা নিয়ে ধৈর্য হারাচ্ছে জাতীয় নির্বাচক কিমিটি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: হার্দিক পান্ডিয়ার ( Hardik Pandya) ফিটনেস নিয়ে বিরক্ত চেতন শর্মার জাতীয় নির্বাচক কিমিটি। চলতি আইপিএল-এ (IPL 2021) মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে এই অলরাউন্ডারকে বোলিং করতে দেখা যায়নি। শোনা যাচ্ছে সেই জন্য হার্দিককে নিয়ে জাতীয় নির্বাচক কিমিটি ধৈর্য হারাচ্ছে। তাই তাঁকে ১৫ অক্টোবর পর্যন্ত সময় দেওয়া হয়েছে। আগামী পাঁচদিনের মধ্যে হার্দিক যদি বোলিং অনুশীলন করে ফিটনেসের উন্নতি না দেখাতে পারেন তাহলে তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপের (WT20) দল থেকে ছেঁটে ফেলা হতে পারে। কারণ আইসিসি-র (ICC) নিয়ম অনুসারে প্রতিযোগিতা শুরু হওয়ার সাত দিন আগে পর্যন্ত দল পরিবর্তন করা যায়। সত্যি যদি হার্দিক ছিটকে যান তাহলে তাঁর জায়গায় দলে আসতে পারেন রিজার্ভে থাকা শার্দুল ঠাকুর ও দীপক চাহারের মধ্যে যে কোনও একজন।  

এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেন, "আগামী কয়েক দিন হার্দিকের উপর নজর রাখা হবে। এরপর সিদ্ধান্ত নেবে জাতীয় নির্বাচক কিমিটি। কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তিনজন জোরে বোলারের সঙ্গে হার্দিককে রাখা হয়েছিল। তাছাড়া ব্যাটে ও ফিনিশারের কাজ করে। কিন্তু ফিটনেসের উন্নতি না করলে তো বিকল্প ভাবতেই হবে। আইপিএল-এ বোলিং করলে তো সমস্যাই হত না।"  

আরও পড়ুন: IPL 2021: WT20-এর ১৫ সদস্যের ভারতীয় দলের ক্রিকেটারদের রিপোর্ট কার্ড দেখুন

এ দিকে ভারতীয় দলের এক্স ফ্যাক্টর হিসেবে বরুণ চক্রবর্তীর (Varun Chakravarthy) নাম উঠে এলেও তিনি আবার হাঁটুর সমস্যায় ভুগছেন। ফলে  টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নাইটদের এই স্পিনারকে নিয়েও চিন্তিত ভারতীয় টিম ম্যানেজমেন্ট। বরুণের ফিটনেসে বাড়তি নজর দেওয়া হচ্ছে। পাশাপাশি এও শোনা যাচ্ছে যে বিশ্বকাপের জন্য আরও কয়েকজন ক্রিকেটারকে স্কোয়াডে অন্তর্ভূক্ত করতে চলেছেন নির্বাচকরা।

এক কর্তা বলেন, "চক্রবর্তীকে দলে নেওয়া হয়েছিল ও খেলার জন্য ফিট ছিল বলেই। যদি বিশ্বকাপের সময় ওর চোট নিয়ে কোনও সমস্যা না হয়, তবে ও অবশ্যই দলেই থাকবে।" তবে কোনও ঝুঁকি নিতে নারাজ ভারতীয় থিঙ্ক ট্যাঙ্ক। যার জন্য বাড়তি নেট বোলার রাখার ব্যাপারে আলোচনা শুরু হয়ে গিয়েছে ভারতীয় টিম ও নির্বাচকদের মধ্যে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.