Syed Mushtaq Ali T20: নক আউট পর্বে বাংলা পাচ্ছে না তিন ক্রিকেটারকে

নক আউট পর্বে ঋদ্ধিকে দলে রাখা হলেও তিনি দলের সঙ্গে নয়াদিল্লি উড়ে যাননি।

Updated By: Nov 12, 2021, 06:32 PM IST
Syed Mushtaq Ali T20: নক আউট পর্বে বাংলা পাচ্ছে না তিন ক্রিকেটারকে
ঋদ্ধিমান সাহা

নিজস্ব প্রতিবেদন: সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি (Syed Mushtaq Ali T20) টুর্নামেন্টের নক আউট উঠেছে বাংলা। কিন্তু টুর্নামেন্টের এই গুরুত্বপূর্ণ পর্বে বাংলা সার্ভিস পাবে না তিন ক্রিকেটারের। তাঁরা হলেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha), অভিমন্যু ঈশ্বরণ (Abhimanyu Easwaran) এবং ইশান পোড়েল (Ishan Porel)। অভিমন্যু এবং ইশানকে যে পাওয়া যাবে না তা জানা গিয়েছিল গত ৯ নভেম্বর। শুক্রবার অর্থাৎ আজ জানা গেল যে, ঋদ্ধিকেও পাচ্ছে না বাংলা। এই তিন ক্রিকেটারই ডাক পেয়েছেন জাতীয় দলে। ফলে রাজ্যের হয়ে প্রতিনিধিত্ব করতে পারছেন না তাঁরা। 

আরও পড়ুন:India vs New Zealand: কানপুরে ক্যাপ্টেন রাহানে, টেস্ট দল ঘোষণা ভারতের

আগামী ২৩ নভেম্বর থেকে দক্ষিণ আফ্রিকা 'এ' দলের বিরুদ্ধে তিনটি চারদিনের ম্যাচ খেলবে ভারতীয় 'এ' দল। সেই দলে সুযোগ পেয়েছেন অভিমন্যু-ইশান পোড়েল (Ishan Porel)। অন্যদিকে ভারতে আসছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। তিনটি টি-২০ ও ২টি টেস্টের সিরিজ খেলতে এই দেশে পা রাখছে কিউয়িরা। এদিন ১৬ সদস্যের টেস্ট দল ঘোষণা করে দিয়েছে ভারত। সেই দলে রয়েছেন ঋদ্ধি। ফলে কিউয়িদের বিরুদ্ধে জোড়া টেস্টের জন্য বাংলার হয়ে উইকেটের পিছনে থাকছেন না দেশের তারকা উইকেটকিপার-ব্যাটার। ঋদ্ধি ছাড়াও টিমে উইকেটকিপার-ব্যাটার হিসাবে রয়েছেন শ্রীকর ভারত। নক আউট পর্বে ঋদ্ধিকে দলে রাখা হলেও তিনি দলের সঙ্গে নয়াদিল্লি উড়ে যাননি। মনেই করা হচ্ছিল যে, বঙ্গজ কিপার জাতীয় দলে ডাক পেতে চলেছেন। আর বাস্তবে সেটাই ঘটল। সূচি অনুসারে ১৬ নভেম্বর দ্বিতীয় প্রি কোয়ার্টার ফাইনালে কর্নাটকের মুখোমুখি হবে সৌরাষ্ট্র। সেই ম্যাচের জয়ী দলের বিরুদ্ধে ১৮ নভেম্বর শেষ আটের ম্যাচ খেলতে নামবে সুদীপ অ্যান্ড কোং।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট দল: অজিঙ্কা রাহানে (A Rahane (C), চেতেশ্বর পূজারা (C Pujara (VC), কেএল রাহুল (KL Rahul), ময়াঙ্ক আগরওয়াল (M Agarwal), শুভমান গিল (S Gill), শ্রেয়স আইয়ার (S Iyer), ঋদ্ধিমান সাহা (W Saha (WK), কেএস ভারত (KS Bharat (WK), রবীন্দ্র জাদেজা (R Jadeja), আর অশ্বিন (R Ashwin), অক্ষর প্যাটেল (A Patel), জয়ন্ত যাদব (J Yadav), ইশান্ত শর্মা (I Sharma), উমেশ যাদব (U Yadav), মহম্মদ সিরাজ (Md Siraj) ও পি কৃষ্ণা (P Krishna)।

.