২০১৫ বিশ্বকাপে প্রথম জয় ওয়েস্ট ইন্ডিজের, দ্বিতীয় হার পাকিস্তানের

২০১৫ বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে ঘুরে দাঁড়ালো জেসন হোল্ডারেরওয়েস্ট ইন্ডিজ।

Updated By: Feb 21, 2015, 01:25 PM IST
২০১৫ বিশ্বকাপে প্রথম জয় ওয়েস্ট ইন্ডিজের, দ্বিতীয় হার পাকিস্তানের

ওয়েব ডেস্ক: ২০১৫ বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে ঘুরে দাঁড়ালো জেসন হোল্ডারেরওয়েস্ট ইন্ডিজ।
অস্ট্রেলিয়ার ওভালে বিশ্বকাপের ১০ তম ম্যাচে মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। ওভালে গেইলের ব্যাটিং তাণ্ডব না থাকলেও দেখা গেলো ক্যারাবিয়ান আগ্রাসন। ব্যাটে বলে অলরাউন্ড পারফরম্যান্সে দলকে জয়ে ফেরালেন আন্দ্রে রাসেল।

টসে জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক মিসবা-উল-হক। মহম্মদ ইরফান, সোহেল খানরা ওয়েস্ট ইন্ডিজের ওপেনিং জুটিকে চটজলদি প্যাভেলিওয়নমুখি করলেও রানের পাহাড়কে আটকাতে পারেননি। ব্র্যাভো(৪৯), মার্লন স্যামুয়েল(৩৮), দিনেশ রামদিন(৫১), সামি(৩০) ও রাসেলের(৪২) ব্যাটিং পাকিস্তানের সামনে ৩১১ রানের লক্ষমাত্রা তৈরি করে দেয়।

জবাবে ব্যাট করতে নেমে মুখ থুবড়ে পরে পাকিস্তান। ১ রানের মধ্যেই আউট হোয়ে যান পাকিস্তানের টপ অর্ডার ব্যাটসম্যান  নাসির জামসেদ(০), আহমেদ সাজিদ(১), ইউনিস খান(০), হ্যারিস সোহেল(০)। পাকিস্তান কে খেলায় ফেরান সোহেব মাকসুদ(৫০) ও উমর আকমল(৫৯)। কিন্তু শেষ রক্ষা হয়নি।

জেরম টেইলর, জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল, সুলেমান বেনদের কাছে বারে বারে পরাস্ত হয় পাকিস্তান ব্যাটিং। ৩৯ ওভারে অলআউট হয়ে মাত্র ১৬০ রানই করতে পারেন পাকিস্তান। ১৫০ রানে হারে পাকিস্তান।  ভারতের পর এবার ওয়েস্ট ইন্ডিজের কাছেও বড় ব্যাবধানে পরাজিত হল পাকিস্তান।           

ব্যাক্তিগত ৪২ রান ও ৩টি মূল্যবান উইকেট তুলে নিয়ে  ম্যাচের সেরা নির্বাচিত হন  আন্দ্রে রাসেল।

.