Watch | Pele On Lionel Messi: মেসির জন্য পেলে যা করলেন, তা দেখলে থ হয়ে যাবেন...

Pele On Lionel Messi: লিওনেল মেসির খেলা দেখে মোহিত হয়ে গিয়েছেন পেলে। ব্রাজিলিয়ান কিংবদন্তি নিজের আবেগ ধরে রাখতে পারেননি। পেলের প্রতিক্রিয়া সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

Updated By: Dec 15, 2022, 03:20 PM IST
Watch | Pele On Lionel Messi: মেসির জন্য পেলে যা করলেন, তা দেখলে থ হয়ে যাবেন...
মেসিতে মোহিত পেলে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এ কী করছেন লিওনেল মেসি (Lionel Messi)! কীভাবেই বা করছেন তিনি! কোন মন্ত্রে এমন ফুটবল খেলছেন আর্জেন্টাইন জাদুকর। সারা বিশ্বের ফুটবল প্রেমীদের সম্মোহন করছেন রাতের পর রাত। কাতারে ৩৫ বছরে ফুটবলারের ম্যাজিক শো চলছে...চলবে। লুসেল স্টেডিয়ামে আর্জেন্টিনা ৩-০ গোলে (Argentina vs Croatia) ক্রোয়েশিয়াকে উড়িয়ে ফাইনালে চলে গেছে। এই ম্যাচে লিও শুধু গোলই করেননি, অসাধারণ অ্যাসিস্টে গোল করিয়েছেন জুলিয়ান অ্যালভারেজকে (Julian Alvarez) দিয়ে। এই মেসির খেলা দেখে নিজের আবেগ ধরে রাখতে পারেননি কিংবদন্তি ব্রাজিলিয়ান পেলে (Pele)। চিরপ্রতিদ্বন্দ্বী দলের মহানায়কের জন্য় পেলের প্রতিক্রিয়া সোশ্যাল মিডিয়ার মন জয় করে নিয়েছে। 

ক্যানসার জনিত অসুস্থতায় ব্রাজিলের কিংবদন্তি এখন হাসপাতালে ভরতি। পেলে হাসপাতাল থেকেই দেখেছেন আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া ম্যাচ। মেসিদের জয় দেখে তাঁর হাত মুষ্ঠিবদ্ধ হয়ে ওপরে উঠে যায়। সেই ছবি নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। এই ম্যাচেই মেসি টপকে গিয়েছেন পেলেকে। বিশ্বকাপের নকআউট পর্যায়ে অ্যাসিস্ট করার নিরিখে মেসি ছাপিয়ে গিয়েছেন কিংবদন্তিকে। মেসির ঝুলিতে এখন পাঁচটি অ্যাসিস্ট। পেলের ছিল চারটি। এই রেকর্ডের খতিয়ান রাখা প্রথম শুরু হয়েছিল ১৯৬৬ বিশ্বকাপ থেকে।

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে মেসি তাঁর কেরিয়ায়ের ২৫তম বিশ্বকাপ ম্যাচ খেললেন। সব চেয়ে বেশি বিশ্বকাপ ম্যাচ খেলায় মেসি ছুঁয়ে ফেললেন জার্মান কিংবদন্তি লোথার ম্যাথিউজকে। আগামী রবিবার ফাইনালে মেসি ২৬ তম বিশ্বকাপ ম্যাচ খেললেন। ফুটবলের সব চেয়ে বড় আসরে মেসি চারটি ভিন্ন ম্যাচে গোল করলেন এবং করালেন। এমন রেকর্ড আর কারোর নেই। এই রেকর্ডের খতিয়ান রাখা প্রথম শুরু হয়েছিল ১৯৬৬ বিশ্বকাপ থেকে। মেসি এই বিশ্বকাপে ন'বার অ্যাসিস্ট করেছেন। আর্জেন্টিনার হয়ে যা সর্বাধিক। 'ফুটবল ঈশ্বর' দিয়েগো মারাদোনাকে টপকে গেলেন লিও। মারাদোনার ছিল আটটি অ্যাসিস্টের রেকর্ড। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বাধিক গোলের নজির ছিল বাতিস্তুতার। ১২ ম্যাচে ১০ গোল ছিল তাঁর। মেসি ২৫ ম্য়াচে করলেন ১১ গোল।  আগামী রবিবার লুসেল দেখবে ফ্রান্স বনাম আর্জেন্টিনা ফাইনাল। আর ফাইনাল ল্যাপে সবার চোখ মেসির দিকেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.