EXPLAINED | Bangladesh Political Crisis: অশান্তির আগুনে জ্বলন্ত বাংলাদেশ, পদ্মাপারে আদৌ হবে বিশ্বকাপ! সাফ জানিয়ে দিল ICC

What is the fate of the Womens T20 World Cup 2024: অগ্নিগর্ভ বাংলাদেশ। আর কয়েক মাস পর সেখানেই টি-২০ বিশ্বকাপ। আদৌ হবে তো?  

Updated By: Aug 5, 2024, 06:22 PM IST
EXPLAINED | Bangladesh Political Crisis: অশান্তির আগুনে জ্বলন্ত বাংলাদেশ, পদ্মাপারে আদৌ হবে বিশ্বকাপ! সাফ জানিয়ে দিল ICC
আদৌ হবে বিশ্বকাপ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অগ্নিগর্ভ বাংলাদেশ। অশান্তির আগুনে জ্বলছে পদ্মাপার (Bangladesh Political Crisis)। কোটা আন্দোলনের (2024 Bangladesh quota reform movement) জেরে শেষপর্যন্ত প্রধানমন্ত্রীত্ব থেকে ইস্তফা দিয়ে ইতোমধ্যেই বাংলাদেশ (Bangladesh) ছেড়েছেন শেখ হাসিনা (Sheikh Hasina)। তিনি দেশ ছেড়ে লন্ডন যেতে পারেন বলেই খবর। এবার অন্তর্বর্তীকালীন সরকার গঠন হতে চলেছে বাংলাদেশে। বাংলাদেশই আসন্ন মেয়েদের টি-২০ বিশ্বকাপের (ICC Women’s T20 World Cup) আয়োজক দেশ। আগামী ৩-২০ অক্টোবর বাংলাদেশেই আইসিসি-র শোপিস ইভেন্ট হওয়ার কথা। ১৮ দিনে ১০ দলীয় ২৩ ম্য়াচের মহাযুদ্ধ। এখন প্রশ্ন এই পরিস্থিতিতে কি আদৌ সেদেশে বিশ্বকাপ হবে?

আরও পড়ুন: ঘুষি দেখিয়ে ধাওয়া রোহিতের, পারলে মাঠেই ধরে দিতেন দু'ঘা! ভিডিয়ো তুলল ঝড়

আইসিসি-র মুখপাত্র এক স্পোর্টস ওয়েবসাইটে এই বিষয়ে কথা বলেছেন। তিনি জানিয়েছেন, 'আইসিসি পুরো বিষয়টির উপর নজর রেখেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি),তাদের নিরাপত্তা সংস্থা এবং আমাদের নিজস্ব স্বাধীন নিরাপত্তা পরামর্শদাতাদের সঙ্গে আলোচনা চালাচ্ছে। আমাদের অগ্রাধিকার হল সকল অংশগ্রহণকারীর নিরাপত্তা এবং সুরক্ষা।' বাংলাদেশের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রতিটি ম্য়াচ হওয়ার কথা। চলতি বছর মে মাসে ঢাকায় সূচিপ্রকাশ অনুষ্ঠানে ভারত-বাংলাদেশের ক্য়াপ্টেন হরমনপ্রীত কৌর ও নিগার সুলতানার সঙ্গেই ছিলেন হাসিনা, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান ও আইসিসি-র সিইও জিওফ অ্য়ালারডাইস। যদিও আইসিসি এখন ভেন্য়ু স্থানান্তরের কথা ভাবেনি। তবে পরিস্থিতি যদি বেগতিক হয়, তাহলে কিন্তু আইসিসি-কে বিকল্প ব্য়বস্থার কথাও ভাবতে হবে।

 আরও পড়ুন: ঝুলিতে ৪২ হাজার রান! ব্রিটিশ নক্ষত্রের প্রয়াণে হতবাক বাইশ গজ, মৃত্যুর কারণ অজানা

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.