শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দল থেকে বাদ অস্ট্রেলিয়ার চার ক্রিকেটার

ভারতে এসে বিপর্যয়ের মাঝে এবার সঙ্কটে পড়ল অস্ট্রেলিয়া। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান শেন ওয়াটসন-সহ চার ক্রিকেটারকে তৃতীয় টেস্ট থেকে বাদ দিল অস্ট্রেলিয়া। রাগে ওয়াটসন দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ওয়াটসন ছাড়াও ছাঁটাইয়ের তালিকায় রয়েছেন পেসার জেমস প্যাটিনসন, মিচেল জনসন এবং উঠতি ব্যাটসম্যান উসমান খওয়াজা। ওয়াটসন যেমন সবসময়ই একটা ফ্যাক্টর, তেমনই প্যাটিনসনের পেসের সামনেও অনেক সময়েই অসহায় লেগেছে ভারতের ব্যাটসম্যানদের।

Updated By: Mar 11, 2013, 04:32 PM IST

ভারতে এসে বিপর্যয়ের মাঝে এবার সঙ্কটে পড়ল অস্ট্রেলিয়া। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দলের সহ অধিনায়ক শেন ওয়াটসন-সহ চার ক্রিকেটারকে তৃতীয় টেস্ট থেকে বাদ দিল অস্ট্রেলিয়া। রাগে ওয়াটসন দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ওয়াটসন ছাড়াও ছাঁটাইয়ের তালিকায় রয়েছেন পেসার জেমস প্যাটিনসন, মিচেল জনসন এবং উঠতি ব্যাটসম্যান উসমান খওয়াজা। ওয়াটসন যেমন সবসময়ই একটা ফ্যাক্টর, তেমনই প্যাটিনসনের পেসের সামনেও অনেক সময়েই অসহায় লেগেছে ভারতের ব্যাটসম্যানদের।
টিম মিটিংয়ে নিজেদের বক্তব্য জানাতে অস্বীকার করায় ওয়াটসন, জনসনদের বাদ দেওয়া হল বলে খবর। কোচ মিকি আর্থার বলেছেন, ``সব কিছুরই একটা সীমা থাকা উচিত।``
শাস্তি ঘোষণার সময় কোচের পাশে ছিলেন টিম ম্যানেজার গাভীন ডোভি। ডোভি জানিয়েছেন, ওই চারজনকে ই-মেল অথবা ব্যক্তিগতভাবে তাদের টিমে কেন রাখা হবে তার ব্যাখ্যা চাওয়া হয়েছে এবং এজন্য পাঁচ দিন সময় দেওয়া হয়েছে। দলের শৃঙ্খলা বজায় রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আর্থার।
এর ফলে, মোহালিতে ১৩ জনের মধ্যে থেকেই চূড়ান্ত ১১জনকে বেছে নিতে হবে অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্টকে।

.