Virat Kohli: কোন মহিলার দেখা না পেয়ে হতাশ বিরাট? নিজেই জানালেন 'কিং কোহলি'

২০২২ সালের ৬ ফেব্রুয়ারি ৯২ বছরে থেমে গিয়েছিলেন প্রতিদ্বন্দ্বীহীন এক সঙ্গীতসম্রাজ্ঞী হয়ে! ১৩-১৪ বছর বয়সেই প্রথম বার সিনেমায় গান গাওয়া। মরাঠি ছবিতে। মুম্বই যাওয়ার পর ১৯৪৮ সালে প্রথম হিন্দি ছবি ‘মজবুর’-এ গান।

Updated By: Jan 31, 2023, 04:19 PM IST
Virat Kohli: কোন মহিলার দেখা না পেয়ে হতাশ বিরাট? নিজেই জানালেন 'কিং কোহলি'
মন খারাপের কথা জানালেন বিরাট কোহলি। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। নামটা শুনলে শুধু আসমুদ্র হিমাচল নয়, পাকিস্তানের (Pakistan) অগণিত শ্রোতার মুখেও হাসি ফুটে উঠত। ভরে যেত মন-প্রাণ। সুনীল গাভাসকর (Sunil Gavaskar), কপিল দেব (Kapil Dev), সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) সবাই ভারতের নাইটিঙ্গিলের সান্নিধ্যে এসেছেন। তবে লতা মঙ্গেশকরের সঙ্গে দেখা করার, তাঁর সঙ্গে কথা বলার সুযোগ পাননি বিরাট কোহলি (Virat Kohli)। এই আক্ষেপ আজীবন মিটবে না। সেটাই অকপটে জানালেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। 

টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন বিরাট। সেখানে প্রয়াত মঙ্গেশকরের প্রসঙ্গ এলে বিরাট বলেন, "লতাজির সঙ্গে দেখা করার সুযোগ পেলাম না। ওঁর সঙ্গে দেখা করতে পারলে, কথা বলতে পারলে জীবন সম্পর্কে আরও অনেক কিছু জানতে পারতাম। শিখতে পারতাম।" 

আরও পড়ুন: Sachin Tendulkar: হার্দিকদের ম্যাচের আগে ভুবনজয়ী শেফালিদের শুভেচ্ছা জানাবেন 'গড অফ ক্রিকেট'

আরও পড়ুন: Virushka, Border Gavaskar Trophy 2023: প্যাট কামিন্সদের বিরুদ্ধে নামার আগে অনুষ্কার সঙ্গে কীভাবে সময় কাটাচ্ছেন বিরাট?

২০২২ সালের ৬ ফেব্রুয়ারি ৯২ বছরে থেমে গিয়েছিলেন প্রতিদ্বন্দ্বীহীন এক সঙ্গীতসম্রাজ্ঞী হয়ে! ১৩-১৪ বছর বয়সেই প্রথম বার সিনেমায় গান গাওয়া। মরাঠি ছবিতে। মুম্বই যাওয়ার পর ১৯৪৮ সালে প্রথম হিন্দি ছবি ‘মজবুর’-এ গান। পরবর্তীতে আয়েগা আনেওয়ালা, প্যার কিয়া তো ডরনা কেয়া, আল্লা তেরো নাম, কঁহি দীপ জ্বলে – ছয় ও সাতের দশকে এসব গান জনপ্রিয়তার যে শিখর ছুঁয়েছিল, তা আজও অম্লান। লতার মৃত্য়ুতে তো একটি নয়, ভারতীয় সংস্কৃতিজগতের একাধিক যুগের অবসান ঘটেছিল। ভারতীয় লঘুসঙ্গীতের জগতে ভেঙে পড়েছিল গোটা গানের ঘরটিই। 

ভারতের ৩৬ টি আঞ্চলিক ভাষাতে ও বিদেশি ভাষাতে গান গাওয়ার রেকর্ড একমাত্র তাঁরই। এত দীর্ঘ সময়ে নানা সম্মানে ভূষিত হয়েছেন লতা মঙ্গেশকর। ভারতরত্ন, পদ্মবিভূষণ, পদ্মভূষণ, দাদাসাহেব ফালকে, জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মতো বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সম্মানে তাঁর ঝুলি ভরা রয়েছে। এবার বিরাটও তাঁর সঙ্গে সময় না কাটানোর জন্য আক্ষেপ জানালেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.