IND VS SA: হাসপাতালের বেড থেকে যে কোনও সময়ে দেশে ফেরা! নিশ্চিত বিরাটদের জন্য

ওমিক্রন আবহে বিরাট কোহলিদের জন্য আরও দু'টি বিষয় নিশ্চিত করল। নিরাপত্তার ব্যাপারে কোনওরকম ঝুঁকি নিচ্ছে না সিএসএ।

Updated By: Dec 22, 2021, 01:03 PM IST
IND VS SA: হাসপাতালের বেড থেকে যে কোনও সময়ে দেশে ফেরা! নিশ্চিত বিরাটদের জন্য
প্র্যাকটিসে টিম ইন্ডিয়া

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকায় (South Africa) মাথা চাড়া দিয়েছে নতুন প্রজাতির করোনাভাইরাস (COVID-19) ওমিক্রন (Omicron)। এই আবহে বিরাট কোহলি অ্যান্ড কোং রয়েছে নেলসন ম্যান্ডেলার দেশে। প্রোটিয়াদের বিরুদ্ধে কোহলি-রোহিতরা তিনটি টেস্ট তিনটি ওয়ানডে খেলবে। আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা (South Africa vs India) তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমের ম্যাচ। বক্সিং ডে-তে সেঞ্চুরিয়ানে নামবে দুই দল। 

বিসিসিআই-এর সঙ্গে আলোচনা করে দক্ষিণ আফ্রিকার ইন্টারন্যাশনাল রিলেশনস অ্যান্ড কোঅপারেশন (DIRCO) ইতিমধ্যেই অত্যন্ত নিরাপদ বায়ো বাবল নিশ্চিত করেছে। এবার রামধনু দেশ বিরাটদের জন্য আরও দুটি বিষয় নিশ্চিত করল। এক) ভারতীয় দলের কোনও সদস্যের হাসপাতালে যাওয়ার প্রয়োজন হলে বেড তৈরি থাকবেই। দুই) জরুরী ভিত্তিতে ভারতে প্রত্যাবর্তন করতে হলেও সেই রাস্তা খোলা থাকছে। সিএসএ-র মুখ্য মেডিক্যাল আধিকারিক ডাক্তার শুয়েব মাঞ্জরা সাম্প্রতিক পরিস্থিতি এই বিষয়ে আলোকপাত করেছেন। তিনি বলেন, "কোনও কারণে ভারতীয় প্লেয়ারদের হাসপাতালে ভর্তি করার পরিস্থিতি তৈরি হলে, তাহলে তাঁদের জন্য় হাসপাতালে বেড নিশ্চিত। আমরা কিছু হাসপাতাল গোষ্ঠীর সঙ্গে কথা বলে রেখেছি। সীমান্ত বন্ধ হয়ে গেলেও দক্ষিণ আফ্রিকা সরকার নিশ্চিত করেছে যে, ভারতীয় ক্রিকেটারদের দেশ ফিরতে দেওয়া হবে। তবে একটা বিষয় আমরা নিয়ন্ত্রণ করতে পারব না, সেটা হলো ভারত সরকার এই বিষয়গুলো কীভাবে মোকাবিলা করবে। আমাদের ইন্টারন্যাশনাল রিলেশনস অ্যান্ড কোঅপারেশন ভারত সরকারের সঙ্গে কথা বলছে। সিএসএ-র এই বিষয়গুলোতে কোনও হাত নেই যে, প্লেয়াররা যখন ফিরে যাবেন, তখন কী নিয়মকানুন থাকবে। আমরা এটা বলতে পারি যে, ইন্ডিয়া টিমের নিরাপত্তা নিশ্চিত করার জন্য যা যা দরকার আমরা করেছি। এরপরেও ভারত যে কোনও সময়ে দেশে ফিরে যেতে চাইলে রাস্তা খোলাই আছে। "

আরও পড়ুন: Jasprit Bumrah -র প্রশংসা করলেও, কাকে খোঁচা দিলেন Dean Elgar?

মুম্বই থেকে বিরাটরা জোহানেসবার্গে এসেছেন চার্টাড বিমানে চেপেই। তাঁরা এই মুহূর্তে রয়েছেন প্রিটোরিয়ার আফ্রিকান প্রাইড ইরেনে কান্ট্রি লজে। হোটেল থেকে ট্রেনিংয়ে আসার সময়ে ভারতীয় দলের সাধারণের সংস্পর্শে আসার কোনও রাস্তা রাখা হয়নি। টিম ইন্ডিয়া ফের চার্টাড বিমানে চেপেই তৃতীয় টেস্ট খেলতে কেপটাউনে যাবে। ১১ জানুয়ারি থেকে শুরু ম্যাচ। ওমিক্রন লাফিয়ে লাফিয়ে বাড়ার জন্য দক্ষিণ আফ্রিকা সিদ্ধান্ত নিয়েছে যে, পুরো দ্বিপাক্ষিক সিরিজই ফাঁকা মাঠে আয়োজন করা হবে। দর্শকের কোনও প্রবেশাধিকার নেই।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.