Virat Kohli: 'সৌরভ-শেহওয়াগ থেকে যুবরাজ-ভাজ্জি, সবাই বাদ পড়েছে!' কোহলির দলে থাকা নিয়ে প্রশ্ন প্রসাদের

টেস্ট, ওডিআই, টি-টোয়েন্টি। ক্রিকেটে তিনটি ফর্ম্যাটেই রান তুলতে কার্যত হিমশিম খাচ্ছেন বিরাট।

Updated By: Jul 11, 2022, 01:04 PM IST
Virat Kohli: 'সৌরভ-শেহওয়াগ থেকে যুবরাজ-ভাজ্জি, সবাই বাদ পড়েছে!' কোহলির দলে থাকা নিয়ে প্রশ্ন প্রসাদের
কোহলিকে নিয়ে প্রশ্ন প্রসাদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি সিরিজেও বিরাট কোহলি (Virat Kohli) ব্যর্থ হয়েছেন।  ব্যাক-টু-ব্যাক ম্যাচে ১ ও ১১ রান করে আউট হয়েছেন তিনি। ভারতীয় দল থেকে বিরাটকে বাদ দেওয়ার আলোচনা ক্রমেই জোরাল হচ্ছে। কপিল দেব থেকে অজয় জাদেজার মতো প্রাক্তন ভারতীয়রা কোহলিকে বসানো নিয়েই সওয়াল করেছেন। এবার ভারতের প্রাক্তন জোরে বোলার ভেঙ্কটেশ প্রসাদও (Venkatesh Prasad) কপিল-জাদেজার দলে নাম লেখালেন। তিনি সাফ বলছেন যে, অতীতে সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে শুরু করে বীরেন্দ্র শেহওয়াগ, জাহির খান ও হরভজন সিং, সকলেই বাদ পড়েছেন অফ ফর্মের জন্য। তাহলে কোহলি কী করে খেলে যাচ্ছেন!

প্রসাদ টুইটারে লেখেন, "একটা সময় ছিল যখন, ফর্মে না থাকলে, শুধু সুনামের ভিত্তিতেই দলে থাকা যেত না। সৌরভ, শেহওয়াগ, যুবরাজ, জাহির, ভাজ্জি, সবাই বাদ পড়েছে অফ ফর্মের জন্য। তারা ঘরোয়া ক্রিকেটে ফিরে গিয়ে রান করেই দলে প্রত্যাবর্তন করেছে। এখন মনে হয় মানদণ্ড আমূল বদলে গিয়েছে। এখন ফর্মে না থাকলে প্লেয়ারদের বিশ্রাম দেওয়া হয়! এভাবে এগিয়ে যাওয়া যায় না। দেশে প্রতিভার অভাব নেই। কেউ সুনামের ভিত্তিতে খেলে যেতে পারে না। দেশের সর্বকালের অন্যতম সেরা ম্যাচ উইনার অনিল কুম্বলে। তাঁকেও বহুবার বসতে হয়েছে। বৃহত্তর স্বার্থের কথা ভেবে এখনই পদক্ষেপ নেওয়া উচিত।

টেস্ট, ওডিআই, টি-টোয়েন্টি। ক্রিকেটে তিনটি ফর্ম্যাটেই রান তুলতে কার্যত হিমশিম খাচ্ছেন বিরাট। প্রায় তিন বছর হতে চলল, অফ ফর্মে বিরাট।  ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে দিন-রাতের টেস্টে শেষ সেঞ্চুরি করেছিলেন তিনি। তারপর থেকেই ব্যাটে আর রান নেই! সেঞ্চুরি তো দূর অস্ত, এজবাস্টন টেস্টে ইংল্যান্ডে ২ ইনিংস মিলিয়ে বিরাটের সংগ্রহে ছিল মাত্র ৩১ রান!

আরও পড়ুন: India vs England: ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করা হল না ভারতের! প্রাপ্তি সূর্যকুমারের সেঞ্চুরি

আরও পড়ুনWimbledon 2022 Final | Novak Djokovic: ইতিহাসের উইম্বলডনে রাজা জোকার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.