আন্তর্জাতিক ম্যাচই খেলেননি! ‘আনকোরা’ আরমানিই নাইজেরিয়া ম্যাচে মেসিদের ‘গেট-কিপার’

তারকা স্ট্রাইকারের সঙ্গেই নাইজেরিয়া ম্যাচে বাদ পড়তে চলেছেন দলের দ্বিতীয় বাছাই গোলরক্ষক উইলি কাবেলারো।

Updated By: Jun 25, 2018, 06:50 PM IST
আন্তর্জাতিক ম্যাচই খেলেননি! ‘আনকোরা’ আরমানিই নাইজেরিয়া ম্যাচে মেসিদের ‘গেট-কিপার’

নিজস্ব প্রতিবেদন: মরণবাঁচন ম্যাচে ‘অহং’-কেই প্রাধান্য দিতে চলেছেন আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলি। ‘লিওনেল’ মুসার নাইজেরিয়ার বিরুদ্ধে মেসির দলে জায়গা পাচ্ছেন না মারাদোনার প্রাক্তন জামাই। দল থেকে বাদ পড়তে চলেছেন রাশিয়া বিশ্বকাপের একমাত্র আর্জেন্টাইন স্কোরার সার্জিও আগুয়েরো।

আরও পড়ুন- বিশ্বকাপে ভারত-পাক ম্যাচে গড়াপেটা! ‘ফাঁস’ করে বিপাকে আকমল

ব্রিটিশ পত্রিকা দ্য সান-এর দাবি, কোচ সাম্পাওলির বিরুদ্ধে কথা বলাই কাল হয়েছে ম্যাঞ্চেস্টার সিটি তারকার। ফুটবল লেখিয়েদের সিংহভাগই মনে করছেন, ক্রোয়েশিয়া ম্যাচে হারের পর সাম্পাওলি মেসিকে ‘গার্ড’ করতে গিয়ে গোটা দলের মুণ্ডুপাত করেছেন, তার বিরুদ্ধে গর্জে উঠেই কোপে পড়লেন আগুয়েরো। তারকা স্ট্রাইকারের সঙ্গেই নাইজেরিয়া ম্যাচে বাদ পড়তে চলেছেন দলের দ্বিতীয় বাছাই গোলরক্ষক উইলি কাবেলারো।

আরও পড়ুন- বিশ্বকাপ জিতেই অবসর নেবেন লিওনেল মেসি!

কাবেলারোর পরিবর্তে তিন কাঠির তলায় দাঁড়াবেন ৩১ বছরের ফ্র্যাঙ্কো আরমানি। এই সেই গোলরক্ষক যিনি দিয়েগোর দেশের নাগরিকত্ব ‘ত্যাগ’ করে রেনে হিগুইতার দেশ কলম্বিয়ার নাগরিকত্বের জন্য আবেদন করেছে বলে শোনা গিয়েছে। উল্লেখ্য, সাম্পওলি মেসিদের ‘গেট-কিপার’ হিসেবে যাকে বাছলেন সেই ফ্র্যাঙ্কো আরমানি এখনও পর্যন্ত কোনও আন্তর্জাতিক ম্যাচই খেলেননি। সব ঠিক থাকলে বিশ্বকাপের মঞ্চে আর্জেন্টিনার মরণবাঁচন ম্যাচে অভিষেক করবেন তিনি।

আরও পড়ুন- আর্জেন্টিনা শিবিরে গৃহযুদ্ধ থামাতে আসরে মারাদোনা

এই মুহূর্তে রিভার প্লেটের হয়ে খেলেন ফ্র্যাঙ্কো। কোচ তাঁকে ভরসা করলেও আর্জেন্টিনা দলে আরমানির আমদানি নিয়ে বিশেষ কোনও আশার আলো দেখছে না লাতিন বিশ্বের এই দেশ। কারণ, নকআউটে যেতে হলে কেবল গোল বাঁচালেই হবে না, গোল দিতেও হবে। আর সেটা করতে হলে যে মেসিকে ম্যাজিক দেখাতে হবেই- সে নিয়ে কোনও  ধন্দই নেই ফুটবল বিশ্বের।

আরও পড়ুন- মারাদোনা পর বিশ্বকাপে নজির লুকাকু ও হ্যারি কেনের

উল্লেখ্য, বিশ্বকাপে গোলরক্ষক পরিবর্তন হলেই নাকি ফাইনালে যায় আর্জেন্টিনা। ১৯৫৮ এবং ১৯৮৬-এর বিশ্বকাপে তাই হয়েছিল। সেদিক থেকে অনেকেই আবার আরমানিকে আর্জেন্টিনার ‘লাকি চার্ম’ হিসেবেও দেখছেন।

 

.